Ram Navami 2024: শ্রী রামের জন্মবার্ষিকী উপলক্ষে সারা দেশে আমার পরিবারের সদস্যদের অসীম শুভেচ্ছা, টুইট বার্তায় রামনবমীর শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর
Shri Ram Bhajan Shared By PM Modi Photo Credit: Twitter@narendramodi Youtube@Osman Mir

আজ রাম নবমী। বহু প্রতীক্ষিত অযোধ্যায় রামলালার প্রাণ প্রতিষ্ঠার পর প্রথম রাম নবমী আজ। সকাল থেকে সাজো সাজো রব দেশ জুড়ে। রাম ভক্তরা প্রস্তুতি শুরু করেছে তাঁদের প্রভুর জন্মদিন পালনের। এই মহান উৎসবে দেশবাসীকে টুইট বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন -

ভগবান শ্রী রামের জন্মবার্ষিকী রাম নবমীতে সারা দেশে আমার পরিবারের সদস্যদের শুভেচ্ছা! এই শুভ উপলক্ষে আজ আমার হৃদয় আবেগ এবং কৃতজ্ঞতায় পরিপূর্ণ। এটা শ্রী রামের পরম কৃপা যে এই বছর আমি আমার লক্ষ লক্ষ দেশবাসীর সঙ্গে অযোধ্যায় প্রাণ প্রতিষ্ঠার মুহুর্ত প্রত্যক্ষ করেছি। অবধপুরীর সেই মুহূর্তের স্মৃতি এখনও আমার মনে একই শক্তিতে স্পন্দিত হয়।

অযোধ্যায় প্রতিষ্ঠির রামমন্দিরে রামলালার অধিষ্ঠান নিয়ে তিনি বলেন-

এই প্রথম রাম নবমী যখন আমাদের রাম লালা অযোধ্যার বিশাল এবং ঐশ্বরিক রাম মন্দিরে উপবিষ্ট হয়েছেন। রাম নবমীর এই উৎসবে আজ অযোধ্যা জুড়ে অপার আনন্দ। ৫ শতক অপেক্ষার পর আজ আমরা অযোধ্যায় এভাবে রাম নবমী উদযাপন করার সৌভাগ্য পেয়েছি। দেশবাসীর এত বছরের কঠোর তপস্যা, ত্যাগ ও আত্মত্যাগের ফল।

 

ভগবান শ্রী রাম ভারতীয় জনগনের প্রতিটি কণায় কণায় এবং তাদের হৃদয়ে বিরাজমান। অযোধ্যার রাম মন্দিরের প্রথম রাম নবমী অগণিত রাম ভক্ত এবং সাধু-মহাত্মাদের স্মরণ ও শ্রদ্ধা জানানোর জন্য,  যারা রাম মন্দির নির্মাণের জন্য তাদের সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন।

আমি পূর্ণ বিশ্বাস করি যে মর্যাদা পুরুষোত্তম ভগবান শ্রী রামের জীবন এবং তাঁর আদর্শ একটি উন্নত ভারত গড়ার একটি শক্তিশালী ভিত্তি হয়ে উঠবে। তাঁর আশীর্বাদ স্বনির্ভর ভারতের সংকল্পে নতুন শক্তি যোগাবে। ভগবান শ্রী রামের চরণে কোটি কোটি প্রণাম ও প্রণাম!