Covid-19: কোভিডে প্রয়াত বিজেপি বিধায়ক গৌতম লাল মিনা
Coronavirus in India (Photo Credits: PTI)

জয়পুর, ১৯ মে: দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে চলছে মৃত্যু মিছিল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু রেকর্ড সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে। চিকিৎসাকর্মী থেকে সমাজসেবী, সাংবাদিক থেকে সাধারণ মানুষ। সমাজের সর্বস্তরের মানুষ কোভিডের (Covid-19)কারণে প্রয়াত হচ্ছেন। বাদ যাচ্ছে না রাজনীতিবিদ-জনপ্রতিনিধিরা। রাজস্থানে রাজনীতিবিদদের কোভিডে মৃত্যুর খবর বারবার শোনা যাচ্ছে। সেই তালিকায় যোগ হল আরও একটি নাম। রাজস্থানের ৫৫ বছরের এক বিজেপি বিধায়কও কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন। করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজস্থানে এই নিয়ে চারজন বিধায়ক কোভিডে প্রয়াত হলেন। আরও পড়ুন: Covishield Vaccine: পুণে থেকে কলকাতায় এল ২ লক্ষাধিক কোভিশিল্ড

করোনায় প্রয়াত সেই বিধায়কের নাম গৌতম লাল মিনা (Gautam Lal Meena)। রাজস্থানের ধারওয়াদ বিধানসভা কেন্দ্র থেকে তিনবার জয়ী হন। গত রবিবার, ১৬ মে উদয়পুরের এক স্থানীয় হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভর্তি করা হয়েছিল। ভেন্টিলেটার সাপোর্টে গত দু দিন ধরে তিনি জীবিত ছিলেন। তাঁর কেন্দ্রে থেকে পিছিয়ে পড়া মানুষদের করোনা থেকে বাঁচাতে তিনি ঝাঁপিয়ে পড়েছিলেন। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন চলাকালীন বেশ কয়েকজন প্রার্থী করোনায় মারা যান। খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিনহা তো ভোটের পর করোনায় মারা যান। ভোটের ফল বের হলে দেখা যায় তিনি জিতে গিয়েছেন। করোনা আক্রান্ত হয়ে সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস প্রয়াত হন। তাঁর মৃত্যুতে ওই কেন্দ্রের ভোট স্থগিত হয়ে যায়। জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীও করোনায় প্রয়াত হওয়ায় ভোটস্থগিত হয়েছিল। শুধু আমাদের রাজ্যে নয় গোটা দেশের বিভিন্ন রাজ্যেই করোনায় রাজনীতিবিদ-জনপ্রতিনিধিরা প্রয়াত হচ্ছেন। চলতি মাসেই করোনায় প্রয়াত হন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আরএলডি প্রধান অজিত সিং।