Rahul Gandhi: প্রবল বৃষ্টি মাথায় করে কর্ণাটকের সভায় বক্তৃতা রাহুল গান্ধীর (দেখুন ভিডিও)
Rahul Gandhi, (Photo Credits; Twitter)

বেঙ্গালুরু, ৩ অক্টোবর; এখন শুধু নেগেটিভ কারণেই খবরে আসে কংগ্রেস। সভাপতি নির্বাচন ঘিরে দলীয় কোন্দল, নেতাদের আখর গোছানোর রাজনীতিতে কংগ্রেস একেবারে কোণঠাসা। কিন্তু 'ভারত জোড়ো যাত্রা'য় কংগ্রেসের ক্রাউড পুলার নেতা-সাংসদ রাহুল গান্ধীর একটা ছবি দলের হাত শক্ত করার জন্য যথেষ্ট।

কর্ণাটকের মাইসুরুতে 'ভারত জোড়ো' যাত্রার মাঝে এক জনসভায় প্রবল বৃষ্টির মাঝেই বক্তৃতা রাখেন রাহুল। এমন বৃষ্টিতে দেশের নেতারা সাধারণত সভা বাতিল করেন, বা তাদের সহকারীরা মাথায় ছাতা ধরে রাখা অবস্থায় বক্তৃতা দেন। রাহুল কিন্তু সেসব করলেন না। ভরা বৃষ্টির মাঝেই রাহুল দেশ ও কর্ণাটকের বিজেপি সরকারের ব্যর্থতা তুলে ধরলেন। এত বৃষ্টিতেও সভা বাতিল না করে, নিজে সামনে থেকে নেতৃত্বে দিয়ে সভা চালিয়ে রাহুল বোঝালেন, তিনি বদলাতে এসেছেন। এ রাহুল, অন্য রাহুল। রাহুলের এই ভিডিও এখন ভাইরাল।

দেখুন ভিডিও

মাঠেঘাটে রাজনীতি করেন না, ফুল টাইম রাজনীতিবিদ নন। স্বচ্ছ ভাবমূর্তি, সোশ্যাল মিডিয়ায় দারুণ কথা বলতে পারলেও রাহুল গান্ধীকে নিয়ে অনেক সমালোচনা হয়। কিন্তু ভারত জোড়ো যাত্রায় বেরিয়ে রাহুল ক দিন যেভাবে পরিশ্রম করছেন, আম জনতার সঙ্গে মিশছেন তাতে কংগ্রেসের খেলা ঘোরার ইঙ্গিত দিয়েছেন।

দেখুন ছবিতে

সঙ্গে এটাও পরিষ্কার, শশী থারুর বা মল্লিকার্জুন খাড়গে-যেই কংগ্রেস সভাপতি হন, ২০২৪ লোকসভাতেও কংগ্রেসের পোস্টার বয় রাহুলই থাকছেন।

এদিকে, সোমবার ভারত জোড়ো যাত্রা আজ, সোমবার ২৪তম দিনে পা দিল। এদিন কর্ণাটকের মাইসুর থেকে শুরু হল রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা।