Rahul Gandhi Stopped by Police: হরিয়ানায় প্রবেশে বাধা, প্রয়োজনে ৫ হাজার ঘণ্টা অপেক্ষার হুঁশিয়ারি কংগ্রেস নেতা রাহুল গান্ধির
Rahul Gandhi leading tractor rally | (Photo Credits: Twitter@rahulgandhi)

নয়াদিল্লি, ৬ অক্টোবর: হরিয়ানা-পঞ্জাব সীমান্তে রাহুল গান্ধির (Tractor Rally) ট্রাক্টর আটকে দিল পুলিশ। পঞ্জাব (Punjab) সীমান্ত হয়ে দলের কয়েক'শো প্রতিবাদকারী কর্মী-সমর্থক এবং কৃষকেরা ট্রাক্টরে চেপে রাহুলের নেতৃত্বে বিক্ষোভ দেখাচ্ছিলেন। পঞ্জাব থেকে হরিয়ানায় প্রবেশের পথেই আটকে দেওয়া হয় তাদের। এরপরই সোশ্যাল মিডিয়ায় হরিয়ানা পুলিশের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন রাহুল গান্ধি। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, "প্রয়োজনে ৫ হাজার ঘণ্টা অপেক্ষা করব কিন্তু পিছু হটব না।"

সম্প্রতি সংসদে পাশ হয়েছে কৃষি আইন। সেই আইনের প্রতিবাদেই গর্জে উঠেছে উত্তর-পূর্ব ভারতের একাংশ। কেন্দ্রের এই নয়া আইনের বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছেন চাষীরা। তাদের মনোবল চাঙ্গা করতে এবং লড়াইয়ে সাহস যোগাকে ময়দানে নেমেছেন রাহুল গান্ধিও। পঞ্জাবে তিনদিন ব্যাপী ট্রাক্টর ব়্যালি শেষে তিনি হরিয়ানার দিকে এগোচ্ছিলেন মঙ্গলবার। সেখানেই তাদের বাধা দেওয়া হয় বলে অভিযোগ ওঠে হরিয়ানা পুলিশের বিরুদ্ধে।

রাহুল গান্ধি লিখেছেন, 'হরিয়ানা সীমান্তে একটি সেতুর উপর আমাদের আটকে দেওয়া হয়েছে। আমি যাওয়ার চেষ্টা করছি না এবং খুশি মনে আমি এখানে অপেক্ষা করছি। কতক্ষণ অপেক্ষা করতে হবে; ১ ঘণ্টা, ৫ ঘণ্টা, ২৪ ঘণ্টা, ১০০ ঘণ্টা, ১,০০০ ঘণ্টা ৫,০০০ ঘণ্টা!' হরিয়ানা পুলিশের প্রাথমিক দাবি ছিল, পঞ্জাব থেকে আসা কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না হরিয়ানায়। তবে কিছুক্ষণের মধ্যেই বিক্ষোভকারীদের জন্য রাস্তা খুলে দেওয়া হবে বলে NDTV সূত্রের খবর।