Rahul Gandhi: কাঠমাণ্ডুর নাইট ক্লাবে রাহুল গান্ধী, বন্ধুর মেয়ের বিয়েতে হাজির থাকতে নেপালে রাগা
Rahul Gandhi. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ৩ মে: বন্ধুর মেয়েতে বিয়েতে হাজির থাকতে নেপালের রাজধানী কাঠমাণ্ডু গিয়েছেন কংগ্রেসের শীর্ষ নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। নেপালের স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশ, সোমবার দুপুরে কাঠমাণ্ডুতে নামেন রাহুল। নেপালের এক রাষ্ট্রদূতের মেয়ের বিয়েতে হাজির থাকতে সেখানে রাহুল গিয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশ। মায়নামারে নেপালের রাষ্ট্রদূত ভিম উদাসের মেয়ে সুমনিমা, যিনি সিএনএন-এর প্রাক্তন সাংবাদিক-র বিয়েতে রাহুল হাজির থাকছেন বলে খবর। এই বিয়ের অনুষ্ঠানের যোগ দিতে গিয়ে গতকাল রাতে কাঠমান্ডুর লর্ড অফ রিংস নাইটক্লাবে দেখা যায় রাহুলকে। ভারতের রাজনীতির প্রধান বড় মুখ রাহুলের নেপালের নাইটক্লাবে উপস্থিত থাকার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

যদিও এর আগে রাহুলকে নিয়ে বহু জালি বা ফেক ভিডিও দেখা গিয়েছে। এই যে ভিডিওটি নেপালে রাহুলের নাইটক্লাবে দেখা যাচ্ছে সেটা যে ফেক নয়, তা সংবাদসংস্থা ANI-ও পরিষ্কার করে বলেনি। তারাও জানিয়েছে ভিডিওটির সত্যতা যাচাই করা হয়নি। আরও পড়ুন: ইদের সকালে যোধপুরে দুই সম্প্রদায়ের মাঝে উত্তেজনা, বন্ধ ইন্টারনেট পরিষেবা

দেখুন ছবিতে

কাঠমান্ডু পোস্ট-এর যে খবরে বলা হয়েছে রাহুল সেখানে বিয়ের অনুষ্ঠানে হাজির থাকতে গিয়েছেন, সেই প্রতিবেদনে বলা হয়েছে ২০১৮ সালেও তিনি কৈলাসে মানস সরোবরে যাওয়ার পথে কাঠমাণ্ডুতে গিয়েছিলেন। সেই সময় গালওয়ানে ভারত-চিন সেনার মধ্যে সংঘর্ষে পরিস্থিতি উত্তপ্ত ছিল।

রাহুলের এই নেপাল সফর নিয়ে সমালোচনায় মেতেছে বিরোধীরা। সম্প্রতি উত্তরপ্রদেশ, পঞ্জাব সহ পাঁচ রাজ্যে কংগ্রেসের ভরাডুবি হয়েছে। অতীতে বহুবার দেখা গিয়েছে দলের সঙ্কট, গুরুত্বপূর্ণ ভোটের আদে রাহুল বিদেশ সফরে চলে গিয়েছেন। যে কারণে তাঁর বিরুদ্ধে পার্ট টাইম রাজনীতিবিদ হওয়ার অভিযোগ ওঠে। কংগ্রেসের অস্তিত্ব সঙ্কটের মাঝে রাহুলের বিদেশের নাইটক্লাবে হাজির থাকা নিয়ে সমালোচনা হচ্ছে।