Rahul Gandhi: রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই রাহুলের লোকসভার সদস্য পদ খারিজ, আক্রমণ অধীরদের
Digvijaya Singh, Rahul Gandhi, Adhir Chowdhury (Photo Credit: Twitter/PTI)

দিল্লি, ২৪ মার্চ:  রাহুল গান্ধীর (Rahul Gandhi) লোকসভার সদস্য পদ খারিজ হতেই তা নিয়ে গোটা দেশের রাজনৈতিক মহলে। রাহুল গান্ধীর লোকসবার সদস্যপদ খারিজ হতেই, মমতা বন্দ্যোপাধ্যায় থেকে অখিলেশ যাদব কিংবা অধীর চৌধুরী, একাধিক নেতা ক্ষোভ উগরে দিতে শুরু করেন। রাজনৈতিক  প্রতিহিংসা চরিতার্থ করতেই রাহুল গান্ধীকে লোকসভার সদস্য হিসেবে তাঁর সেই পদ থেকে খারিজ করা হয়েছে। এননই মন্তব্য করেন অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। বহরমপুরের কংগ্রেস (Congress) সাংসদ বলেন, ভারত জোড়ো যাত্রার সময় রাহুল গান্ধী বহু মানুষের ভালবাসা পান যেমন, তেমনি জনপ্রিয়তাও পান। যা বিজেপির হজম হয়নি। রাহুল গান্ধীকে লোকসভায় বলতে দিলে, বিজেপি নেতারা তা সহ্য করতে পারবেন না বলেই এই সিদ্ধান্ত। শুক্রবার মোদী সরকারকে এভাবেই বিঁধলেন অধীর চৌধুরী।

 

আরও পড়ুন: Rahul Gandhi Disqualification: রাহুল গান্ধীর সাংসদ পদ বাতিল, প্রধানমন্ত্রীকে নিশানা করে ক্ষোভ উগরে দিলেন মমতা বন্দোপাধ্যায়

কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংও মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। লোকসভায় মুখ খুলতে না দিলে, তাঁরা সাধারণ মানুষের কাছে যাবেন। কংগ্রেসের প্রত্যেক নেতা, কর্মী দেশের মানুষের কাছে গিয়ে কথা বলবেন, তাঁদের সুবিধা অসুবিধার কথা শুনবেন বলেও জানান দিগ্বিজয় সিং।

 

কতদিন আর এভাবেই বিরোধী স্বরকে দমিয়ে রাখা হবে বলে প্রশ্ন করা হয় কংগ্রেসের তরফে। যেভাবে রাহুল গান্ধীর লোকসবার সদস্যপদ খারিজ করা হয়, তা গণতন্ত্রের কালো দিন বলেও কটাক্ষ করা হয় হাত শিবিরের তরফে।