Sidhu Moose Wala Shot Dead: কংগ্রেস নেতা ও পাঞ্জাবী গায়ক সিধু মুসে ওয়ালাকে গুলি করে খুন
Sidhu Moose Wala (Photo: Twitter)

মানসা, ২৯ মে: কংগ্রেস নেতা এবং পাঞ্জাবী গায়ক সিদ্ধু মুসে ওয়ালাকে (Sidhu Moose Wala) গুলে করে হত্যা। পঞ্জাবের মনসা জেলাতে (Mansa District) এই ঘটনা ঘটেছে। গুলি চালানোর ঘটনায় জখম হয়েছেন আরও ২ জন। তাঁরা সিধুর বন্ধু বলেই জানা গিয়েছে। মানসা হাসপাতালের সিভিল সার্জন রঞ্জিত রাই বলেছেন, সিধু মুসে ওয়ালাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। অর্থাৎ ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। তিনি আরও বলেন, তিনজনকে হাসপাতালে আনা হয়েছিল, যার মধ্যে সিধু মুসে ওয়ালা মারা গিয়েছিলেন। প্রাথমিক চিকিৎসার পরে আহত দু'জনকে অন্য হাসপাতালে রেফার করা হয়েছে।

গতকালই পঞ্জাব সরকার মুসে ওয়ালা সহ ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে। তার ঠিক একদিন পরেই এই ঘটনাটি ঘটল। গ্রামের মধ্যে গাড়ি নিয়ে ঘোরার সময় কয়েকজন দুষ্কৃতী এসে গুলি চালিয়ে চলে যায়। তাঁর এসইউভি লক্ষ্য করে গুলির বৃষ্টি বয়ে গিয়েছে। ছবিতে দেখা গিয়েছে, গাড়ির সিটে রক্তাক্ত অবস্থায় বসে রয়েছেন তিনি। শরীর দিয়ে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। তাঁকে দ্রুত মানসা হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

সিধু মুসে ওয়ালার ভাল নাম শুভদীপ সিং সিধু। ২০২২ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনে সিধু কংগ্রেসের টিকিটে মানসা থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও তিনি আম আদমি পার্টির বিজয় সিঙ্গলার কাছে হেরে যান।

ANI-র টুইট:

আজকের ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস। তারা বলেছে, "পঞ্জাবের কংগ্রেস প্রার্থী এবং একজন প্রতিভাবান সংগীতশিল্পী শ্রী সিধু মুসে ওয়ালার হত্যাকাণ্ড কংগ্রেস পার্টি এবং পুরো দেশের কাছে এক ভয়াবহ ধাক্কা। তাঁর পরিবার, ভক্ত এবং বন্ধুদের প্রতি আমাদের গভীর সমবেদনা। আমরা এই চরম শোকের সময়ে ঐক্যবদ্ধ হয়ে দাঁড়িয়ে আছি।"