Punjab: লকডাউনের বাধা অমান্য করে পুলিশের হাতে নির্মমভাবে তলোয়ারের কোপ পাঞ্জাবের ব্যক্তির
পুলিশের হাতে নির্মমভাবে তলোয়ারের কোপ পাঞ্জাবের ব্যক্তির (Picture Credits: Twitter)

পাটিয়ালা, ১২ এপ্রিল: লকডাউনে (Lockdown) বাধা পেয়ে ক্ষুব্ধ ব্যক্তি পুলিশের হাতে চালিয়ে দিলেন তলোয়ার। নির্মম ঘটনাটির ভিডিও দেখে তোলপাড় নেটদুনিয়া। রবিবার এই ঘটনা ঘটেছে পাঞ্জাবের পাটিয়ালায় সব্জি বাজারে। হামলার জেরে জখম হয়েছেন আরও দুই পুলিশকর্মী। যে পুলিশ কর্মীর হাতে তলোয়ারের কোপ বসায় দুষ্কৃতীরা তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুষ্কৃতীদের সকলকে গ্রেফতারও করা হয়েছে।

পাঞ্জাব পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে পাটিয়ালার (Patiala) ওই সব্জি বাজার বন্ধ করার জন্য গিয়েছিলেন পুলিশকর্মীরা। ওই দলে ছিলেন পাঞ্জাব পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর হরজিৎ সিংহ। তাঁর উপর তলোয়ার নিয়ে চড়াও হয় হামলাকারীদের এক জন। রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। টুইটারে ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, পটিয়ালার ওই সব্জি বাজারে গার্ড রেল দিয়ে ঘিয়ে দিচ্ছিল পুলিশ।

আরও পড়ুন, চিন্তা বাড়াচ্ছে চিন, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৯৯

 

ঠিক সেই সময়েই একটি গাড়ি গার্ড রেল ধাক্কা মেরে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। ভিডিওয় দেখা যায় , পুলিশকর্মীরা যখন ওই গাড়িটিকে আটকানোর চেষ্টা করছেন ঠিক সেই সময়েই হরজিৎ সিংহের দিকে তলোয়ার উঁচিয়ে তেড়ে আসেন এক ব্যক্তি। সরাসরি তাঁর হাতে কোপ বসায় ওই দুষ্কৃতী। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন হরজিৎ। যন্ত্রণায় ছটফট করতে করতে হাতের ক্ষত রুমাল দিয়ে ঢাকার চেষ্টাও করেন। শেষ পর্যন্ত তাঁকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

পাঞ্জাব পুলিশের তরফ থেকে টুইটে লেখা হয়েছে, ‘‘আজ সকালে একটা দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে, পাটিয়ালার সব্জি মান্ডি এলাকায় এক দল নিহং (সশস্ত্র শিখ) কয়েক জন পুলিশ অফিসারকে জখম করে। এএসআই হরজিৎ সিংহ, যাঁর হাত কেটে নেওয়া হয়েছে তাঁকে চণ্ডীগড়ের পিজিআই-তে ভর্তি করা হয়েছে।" এই ঘটনায় শিউরে উঠেছে গোটা দেশ। গত শুক্রবারই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ জানিয়ে দিয়েছিলেন, করোনা সংক্রমণে রাশ টানতে পাঞ্জাবে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ১ মে পর্যন্ত করা হবে। সেই নির্দেশ পালন করতে দিয়েই এ দিন ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হতে হয় পুলিশকর্মীদের।