Danish Siddiqui: ভারতীয় জেনেই দানিশকে 'পৈশাচিক খুন' তালিবানদের, চাঞ্চল্যকর রিপোর্ট
দানিশ সিদ্দিকি

ওয়াশিংটন, ৩০ জুলাই: আফগান (Afghanistan)-তালিবানের গুলির লড়াইয়ে সংঘর্ষে পড়ে চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির (Danish Siddiqui) মৃত্যু হয়নি। রিপোর্টে এমন চাঞ্চল্যকর তথ্যই উঠে এসেছে। দানিশের পরিচয় জেনেই তাঁকে 'পৈশাচিকভাবে খুন' করেছে তালিবানরা, বলে তথ্যে জানা যায়।

দিন সাতেক আগে জানা যায়, ভারতীয় সাংবাদিক জেনেই বিশেষ ঘৃণাবশত তাঁর দেহটি ক্ষতবিক্ষত করে দেয় তালিবানরা (Taliban)৷ মৃতদেহের মাথার উপর দিয়ে চলে যায় তালিবানের গাড়ির চাকা৷ যদিও বছর ৩৮-এর দানিশ সিদ্দিকির মৃত্যুর দায় স্বীকার করেনি তালিবান৷ বরং বলেছে, সাংবাদিকদের সঙ্গে তাদের সম্পর্ক ভাল৷ দানিশ সিদ্দিকির উচিত ছিল কন্দহর পৌঁছে তালিবানদের সঙ্গে যোগাযোগ করা৷ আরও পড়ুন, টোকিও অলিম্পিকের সেমিফাইনালে লভলিনা বোরগোহেন, বক্সিংয়ে ভারতের পদক নিশ্চিত

রয়টার্সের চিত্র সাংবাদিক ছিলেন পুলিৎজার পুরস্কারজয়ী দানিশ সিদ্দিকি৷ আফগান সেনা-তালিবানদের সঙ্গে সংঘর্ষের যাবতীয় ছবি গ্রাউন্ড জিরো থেকে ভারতে পাঠাচ্ছিলেন দানিশ। Washington Examiner -এর রিপোর্ট অনুযায়ী, কান্দাহারের স্পিন বলদাক এলাকায় আফগান সেনার সঙ্গে গিয়েছিলেন দানিশ। আফগান সেনা-তালিবানদের সংঘর্ষ শুরু হলে আলাদা হয়ে পড়েন দানিশ। তালিবানদের হাতে পড়ার আগে তিনি বেঁচেই ছিলেন। দানিশের পরিচয় সামনে আসার পরই তাঁকে খুন করে তালিবানরা। তাঁর পাশাপাশি সেদিন প্রয়াত হন তিন আফগান সৈনিক।