Prime Minister 'Commitment' Towards Country:  মা'কে হারিয়েও কর্তব্যে অবিচল মোদী, নেটিজেনরা ভরিয়ে দিলেন শুভেচ্ছায় (দেখুন টুইট)
Vande Bharat from Howrah Photo Credit: Twitter@ANI

শুক্রবার কলকাতা সফরে ৭৮,০০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাসের কথা ছিল মোদীর। কিন্তু সেই সফরে আসার কয়েক ঘণ্টা আগেই আসে দুঃসংবাদ। মা হীরাবেনকে হারান মোদী। তারপরই মায়ের শেষকৃত্যে যোগ দিতে আমদাবাদে চলে যান তিনি।

আকস্মিক এই ঘটনায় কলকাতা সফল বাতিল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে প্রধানমন্ত্রীর দফতরের তরফে বলা হয়, ‘আজ পশ্চিমবঙ্গে যে অনুষ্ঠান আছে, তাতে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্পের (হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, জোকা-তারাতলা মেট্রো) উদ্বোধন করবেন। জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে যোগ দেবেন।’

 এরপরেই মায়ের অন্ত্যোষ্টিক্রিয়া করতে গান্ধীনগরের মুক্তিধামে পৌছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শেষবারের মত মাকে প্রণাম জানিয়ে  করেন তাঁর শেষকৃত্যের কাজও। এরপরেই গান্ধীনগরের শ্মশানে মায়ের নশ্বর দেহ পঞ্চভূতে মিশে যেতেই সন্তানের কাজ শেষ করে প্রধানমন্ত্রীর কর্তব্য করতে রাজভবনের দিকে এগিয়ে যান নরেন্দ্র মোদি। রাজভবন থেকেই পশ্চিমবঙ্গে তার নির্ধারিত সূচী অনুযায়ী ফ্ল্যাগ অফ করেন বন্দে ভারত এক্সপ্রেসের এবং অন্যান্য কর্মসূচীর।

মা'কে হারিয়েও কর্তব্যে অবিচল মোদী, কলকাতায় না এলেও ভার্চুয়ালি করলেন সব উদ্বোধন। আর তারপরেই প্রধানমন্ত্রীকে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন নেটিজেনরা। দেখুন তারা কি বললেন-