Rahul Gandhi: 'বিদ্যুৎ বিপর্যয় থেকে চাকরির অভাব', নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন রাহুল
Rahul Gandhi (Photo Credit: Instagram)

দিল্লি, ২ মে:  কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ফের ফুঁসে উঠলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। বিদ্যুৎ বিপর্যয় থেকে শুরু করে দ্রব্যমূল্য বৃদ্ধি, একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কংগ্রেস নেতা। নিজের সেশ্যাল হ্যান্ডেলে একটি ট্যুইট করে রাহুল গান্ধী কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিষোদগার করেন। তিনি বলেন,  বিদ্যুৎ ঘাটতি, চাকরির অভাব, কৃষকদের সঙ্কট, দ্রব্যমূল্য বৃদ্ধি। গত ৮ বছর ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) শাসনকালে এই ইস্যুগুলি মাথা চাড়া দিয়েছে। বিশ্বের অন্যতম শক্তিশালী অর্থনীতি কীভাবে 'ধ্বংসের' মুখে ঠেলে দিতে হয়, তা নরেন্দ্র মোদীর ৮ বছরের শাসনকালে স্পষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ করেন কংগ্রেস (Congress) সাংসদ।

 

সম্প্রতি দেশে বেড়ে চলে কয়লা সঙ্কটের জেরে একাধিক রাজ্যে বিদ্যুৎ বিপর্যয় (Power Crisis) চোখে পড়ে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং বিদ্যুৎমন্ত্রী সত্যেন্দ্র জৈন এ বিষয়ে কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখেছেন বলে জানান। শুধু তাই নয়, দিল্লিতে বিদ্যুতের পরিস্থিতি সঙ্গীন। অনেক ভেবেচিন্তে পদক্ষেপ করতে হচ্ছে বলে জানান সত্যেন্দ্র জৈন।

আরও পড়ুন:   US: ৪৭ জনের বাবা ৩০-এর কাইল, মার্কিন যুবকের আরও ১০ সন্তান জন্মের অপেক্ষায়

বিদ্যুৎ বিপর্যয় নিয়ে দিল্লি (Delhi) সরকারের ওই দাবির পর কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিং গোটা বিষয়টিতে নস্যাৎ করেন। তিনি বলেন, দিল্লিতে বিদ্যুৎ সঙ্কট বলে যে দাবি করা হচ্ছে, তাতে সাধারণ মানুষের উদ্বেগ বাড়ানো হচ্ছে।সাধারণ মানুষের সামনে সত্যি তুলে ধরা হচ্ছে না বলে পালটা অভিযোগ করেন আর কে সিং। বিদ্যুৎ বিপর্যয় নিয়ে সাধারণ মানুষকে মিথ্যে বলা হচ্ছে বলেও দিল্লি সরকারের বিরুদ্ধে অভিযোগ করেন আর কে সিং। দিল্লিতে যে পরিমাণ বিদ্যুৎরয়েছে বলে কেজরিওয়াল সরকার উল্লেখ করছে, সেই তথ্য সঠিক নয় বলেও দাবি করেন আর কে সিং।

দিল্লি সরকারের সঙ্গে কেন্দ্রের বিদ্যুৎ নিয়ে মত বিরোধের পর এ বিষেয় পালটা ট্যুইট করেন রাহুল গান্ধী।