Vikas Dubey Encounter: গোপন কুকীর্তি ঢাকতেই বিকাশ দুবের এনকাউন্টার, যোগী সরকারকে টুইটারে তোপ অখিলেশ যাদবের
যোগী, দুবে ও অখিলেশ যাদব(Photo Credit: PTI/ANI)

কানপুর, ১০ জুলাই: পুলিশের এনকাউন্টারে হত কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে। এই খবর প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই যোগী সরকারকে একহাত নিলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। একই সঙ্গে যোগী সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা। উত্তরপ্রদেশ সরকারকে আক্রমণ করে টুইট বার্তায় অখিলেশ যাদব লিখেছেন, “আসলে গাড়ি উল্টে দুর্ঘটনা নয়। উত্তরপ্রদেশ সরকার নিজেদের কুকীর্তি গোপন রাখতে দুর্ঘটনা ঘটিয়েছে। সরকারের গোপন কর্মকাণ্ড ফাংস হয়ে গেলে জনমানসে ভাবমূর্তি নষ্ট হবে, তা চায় না যোগী সরকার।” এই প্রসঙ্গে যোগী সরকারকে একহাত নিয়েছেন উপত্যকার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

পুলিশের এনকাউন্টারে খতম গ্যাংস্টার বিকাশ দুবে (Vikas Dubey)। শুক্রবার সকালে উত্তরপ্রদেশ এসটিএফ-এর টিম মধ্যপ্রদেশ থেকে গ্রেপ্তার বিকাশ দুবেকে নিয়ে যখন ফিরছিল। তখনই গাড়ি উল্টে দুর্ঘটনা ঘটে। সেই সুযোগে পালাবার তাল করেছিল কানপুরের আট জন পুলিশকর্মী খুনে মূল অভিযুক্ত। তবে এবার আর এসটিএফ কালবিলম্ব করেনি। এনকাউন্টার শুরু হলে পুলিশের গুলিতেই লুটিয়ে পড়ে গ্যাংস্টার বিকাশ দুবে। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। আরও পড়ুন-Vikash Dubey Killed: কানপুরে ফেরার পথে পালানোর চেষ্টা, এনকাউন্টারে হত গ্যাংস্টার বিকাশ দুবে

উল্লেখ্য, গত সপ্তাহে কানপুর পুলিশের আট কর্মীকে খুনের পর স্পেশ্যাল টাস্কফোর্সের গাড়ি নিয়েই উধাও হয়েছিল গ্যাংস্টার বিকাশ দুবে। বৃহস্পতিবার কাকভোরে উজ্জয়নের মহাকাল মন্দিরে গ্রেপ্তার হওয়ার পর শুক্রবার সেই গাড়ি সমতে ধৃত বিকাশ দুবেকে মধ্যপ্রদেশ থেকে কানপুরে ফিরিয়ে আনা হচ্ছিল। সঙ্গে ছিল উত্তরপ্রদেশ এসটিএফ-এর টিম। সেই সময় দুর্ঘটনাবশত টাস্কফোর্সের গাড়ি উল্টে গেলে পালাতে চেষ্টা করেছিল বিকাশ। সেই সময়ই ধৃতকে রুখতে গুলি চালায় পুলিশ। এরপর আহত বিকাশ দুবেকে নিয়ে তড়িঘড়ি হাসপাতালের উদ্দেশে রওনা হয় এসটিএফ। তবে শেষরক্ষা হয়নি। মৃত্যু হয়েছে ওই ভয়ঙ্কর খুনির।