Vikash Dubey Killed: কানপুরে ফেরার পথে পালানোর চেষ্টা, এনকাউন্টারে হত গ্যাংস্টার বিকাশ দুবে
বিকাশ দুবে(Photo Credits: ANI)

কানপুর, ১০ জুলাই: পুলিশের এনকাউন্টারে খতম গ্যাংস্টার বিকাশ দুবে (Vikas Dubey)। শুক্রবার সকালে উত্তরপ্রদেশ এসটিএফ-এর টিম মধ্যপ্রদেশ থেকে গ্রেপ্তার বিকাশ দুবেকে নিয়ে যখন ফিরছিল। তখনই গাড়ি উল্টে দুর্ঘটনা ঘটে। সেই সুযোগে পালাবার তাল করেছিল কানপুরের আট জন পুলিশকর্মী খুনে মূল অভিযুক্ত। তবে এবার আর এসটিএফ কালবিলম্ব করেনি। এনকাউন্টার শুরু হলে পুলিশের গুলিতেই লুটিয়ে পড়ে গ্যাংস্টার বিকাশ দুবে। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

উল্লেখ্য, গত সপ্তাহে কানপুর পুলিশের আট কর্মীকে খুনের পর স্পেশ্যাল টাস্কফোর্সের গাড়ি নিয়েই উধাও হয়েছিল গ্যাংস্টার বিকাশ দুবে। বৃহস্পতিবার কাকভোরে উজ্জয়নের মহাকাল মন্দিরে গ্রেপ্তার হওয়ার পর শুক্রবার সেই গাড়ি সমতে ধৃত বিকাশ দুবেকে মধ্যপ্রদেশ থেকে কানপুরে ফিরিয়ে আনা হচ্ছিল। সঙ্গে ছিল উত্তরপ্রদেশ এসটিএফ-এর টিম। সেই সময় দুর্ঘটনাবশত টাস্কফোর্সের গাড়ি উল্টে গেলে পালাতে চেষ্টা করেছিল বিকাশ। সেই সময়ই ধৃতকে রুখতে গুলি চালায় পুলিশ। এরপর আহত বিকাশ দুবেকে নিয়ে তড়িঘড়ি হাসপাতালের উদ্দেশে রওনা হয় এসটিএফ। তবে শেষরক্ষা হয়নি। মৃত্যু হয়েছে ওই ভয়ঙ্কর খুনির। আরও পড়ুন-

বৃহস্পতিবার কাকভোরে মধ্যপ্রদেশের উজ্জয়নের মহাকাল মন্দিরে পুজো দিতে গিয়েছিল বিকাশ দুবে। তার আগে পর্যন্ত কানপুরে ৮ পুলিশ কর্মীকে খুনের পর উজ্জয়নে পালিয়ে এসে গা-ঢাক দিয়েছিল সে। এদিকে দুবেকে ধরতে উত্তরপ্রদেশ-সহ প্রতিবেশী মধ্যপ্রদেশ, হরিয়ানা, রাজস্থান, বিহার ও দিল্লিতে সতর্কতা জারি হয়েছিল। গতকাল মহাকাল মন্দিরের নিরাপত্তাকর্মীর প্রকাস দুবেকে দেখে সন্দেহ হয়। তিনি পরিচয়পত্রও দেখতে চান। পলাতক গ্যাংস্টার তাও দেখিয়েছিল। তবে তাতে সন্দেহ কমার থেকে বেড়ে যায়। এরপর মহাকাল থানার পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে গ্যাংস্টার বিকাশ দুবেকে গ্রেপ্তার করে। মধ্যপ্রদেশের উজ্জয়নে গ্রেপ্তার হয়েছে গ্যাংস্টার বিকাশ দুবে। সেই খবর যায় উত্তরপ্রদেশ পুলিশের কাছে। শুক্রবার সকালেই টাস্কফোর্সের গাড়ি সমতে এসটিএফ টিম ধৃতকে নিয়ে উত্তরপ্রদেশের উদ্দেশ রওনা হয়। পথেই ঘটে দুর্ঘটনা।