সাময়িক সস্তি রবার্টের, প্রিয়ঙ্কা গান্ধীর স্বামীকে বিদেশযাত্রার অনুমতি দিল আদালত
রবার্ট ভডরা(Photo Credits: IANS)

দিল্লি, ৩ জুন,২০১৯:‌ সাময়িক হলেও কিছুটা স্বস্তিতে গান্ধী পরিবার। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বডরাকে (Robert Vadra) বিদেশযাত্রার অনুমতি দিল আদালত। সোমবার আদালত এই রায় দিয়েছে।

এদিন আদালত জানিয়েছে, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ( Rahul Gandhi) ভগ্নিপতি রবার্ট চিকিৎসার (Medical Treatment)জন্য বিদেশে যেতে পারবেন। তবে এর জন্য সময়সীমা বেঁধে দিয়েছে আদালত। ৬ সপ্তাহ পর্যন্ত তিনি বিদেশে থাকতে পারবেন।

আদালতে রবার্ট লন্ডনে যাওয়ার অনুমতি চেয়েছিলেন, সেটা খারিজ করে দেয় আদালত। শুধু মাত্র আমেরিকা এবং নেদারল্যান্ডে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

একই সঙ্গে আদালত জানিয়েছে যে রবার্টের বিরুদ্ধে যদি কোনও লুক আউট নোটিস জারি হয়ে থাকে, তাহলে তা ছয় সপ্তাহের জন্য রদ করা হল। ভোটের আগেই রবার্টকে বিদেশ যাত্রায় নিষেধ করেছিল আদালত।

রবার্টের বিরুদ্ধে লন্ডনে সম্পত্তি সংক্রান্ত বিষয়ে অর্থ তছরূপের অভিযোগ রয়েছে। ভোট শেষ হতেই ফের রাবার্টকে হেফাজতে নিয়ে জেরার আবেদন জানায় ইডি। তবে সেটি খারিজ হয়ে যায়। গ্রেফতারি এড়াতে তিনি আদালত থেকে আগাম জামিনও নিয়ে রেখেছেন। গত বুধবার তাঁকে জেরা করেছে ইডি। আগামী মঙ্গলবার তাঁর আবার ইডির কাছে হাজিরা দেওয়ার কথা।