Agniveer Death Controversy: রাজৌরিতে মৃত অগ্নিবীরের শেষকৃত্যৃ নিয়ে কেন্দ্রকে তোপ ভগবন্ত মান ও রাঘব চাড্ডার; Video
Photo Credits: Insta

চণ্ডীগড়: রাজৌরিতে মৃত অগ্নিবীরের শেষকৃত্যৃ নিয়ে কেন্দ্রকে তোপ দাগলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান ও আপ সাংসদ রাঘব চাড্ডা। অগ্নিবীরের পরিবারকে কোটি টাকা দেওয়ার প্রতিশ্রুতিও দেন ভগবন্ত মান।

এপ্রসঙ্গে তিনি বলেন, "সেনাবাহিনী কেবলমাত্র সেই সকল শহিদদের বিবেচনা করে যারা যুদ্ধে প্রাণ হারায়। যদি আমাদের কিছু সৈন্য তুষারপাতের মধ্যে টহল দেয় এবং ঝড়ের সময় প্রাণ হারায়, তাহলে তাদের শহিদ বলে গণ্য করা হবে না। তারা সেখানে দেশের জন্য টহলরত ছিল... পাঞ্জাব সরকার এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নীতি তৈরি করেছে। এমনকী ৪০ ডিগ্রিতে কেউ হার্ট অ্যাটাকে মারা গেলেও তাকে শহীদ হিসাবে বিবেচনা করা উচিত। কারণ তিনি সেখানে জাতির সেবা করেছিলেন। শত্রুর বুলেটে তাঁর প্রাণ হারানোর দরকার নেই। আমরা এর জন্যই অগ্নিবীর প্রকল্পের বিরোধিতা করি। সেনাবাহিনী যেভাবে অমৃতপালের সঙ্গে আচরণ করেছে- তার লাশ অ্যাম্বুলেন্সে পরিবারের কাছে পাঠানো হয়েছে। সেনাবাহিনী বলেছে যে তাকে প্রটোকল অনুযায়ী গার্ড অব অনার দেওয়া যাবে না। আমি আগামীকাল তার বাড়িতে যাব। আমাদের কাছে এক কোটি টাকার চেক প্রস্তুত আছে। আমি এর জন্য প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে দেখা করব।"

দেখুন ভিডিয়ো:

আপ সাংসদ রাঘব চাড্ডা বলেন, "অগ্নিবীর অমৃতপালকে যখন বিজেপি সরকার সামরিক সম্মান দেয়নি, তখন পাঞ্জাব পুলিশ তাঁকে রাষ্ট্রীয় সম্মান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।  এই দেশ সৈন্যদের কারণে, (রাজনৈতিক) নেতাদের কারণে নয়। আমরা শুরু থেকেই বলেছিলাম যে অগ্নিবীর যোজনা একটি বিপজ্জনক পরীক্ষা। এটি বাস্তবায়ন করা উচিত নয়। কিন্তু. বিজেপি সরকার তাতে কর্ণপাত করেনি...অগ্নিবীর প্রকল্পটি তাড়াহুড়ো করে বাস্তবায়িত হয়েছিল, এবং বিরোধীদের দ্বারা যে সন্দেহ উত্থাপিত হয়েছিল তা সত্য হয়েছে।"

দেখুন ভিডিয়ো: