PM Narendra Modi: ভারতীয় গণতন্ত্র নিয়ে প্রশ্ন করে দেশের নাগরিকদের অপমান করা হয়েছে, নাম না করে রাহুলকে আক্রমণ মোদির
Photo Credits: ANI

হুব্বালি-ধারওয়াদ: সম্প্রতি ইংল্যান্ডের (England) কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে (Cambridge University) একটি আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে ভারতীয় গণতন্ত্রকে (India's democracy) হত্যা করা হচ্ছে বলে মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Congress Leader Rahul Gandhi)। রবিবার কর্নাটকের (Karnataka) হুব্বালি-ধারওয়াদ (Hubali-Dharwad) এলাকায় নির্বাচনী জনসভা করতে গিয়ে নাম না করে সেই বিষয়ে তাঁকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। বিদেশের মাটিতে দাঁড়িয়ে ভারতীয় গণতন্ত্র নিয়ে প্রশ্ন তোলার মানে দেশের নাগরিকদের অপমান (insult) করা হয় বলেও মন্তব্য করেন তিনি।

রাহুল গান্ধীর নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, "কিছু মানুষ দেশের প্রাচীন রাজনৈতিক সংস্কৃতিকে ধুলোয় মিশিয়ে দিয়ে ভারতীয় গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলে এখানকার নাগরিকদেরই অপমান করছে। একাধিক বিষয় ভারতকে শুধুমাত্র বিশ্বের বৃহত্তম গণতন্ত্র নয় গণতন্ত্রের মা হিসেবে সারা বিশ্বের সামনে প্রতিষ্ঠিত করেছে। সেই বিষয় নিয়ে বিদেশের মাটিতে প্রশ্ন তোলা খুবই দুর্ভাগ্যজনক।"

তিনি আরও বলেন, "লন্ডনে ভগবান বাসবেশ্বরার মূর্তি উদ্বোধন করে আমি গর্ব অনুভব করেছি। ভারতীয় গণতন্ত্রের দীর্ঘদিনের ইতিহাস রয়েছে এবং এর শিকড় অনেক গভীরে। বিশ্বের কোনও শক্তিই ভারতীয় গণতন্ত্রের ঐতিহ্যকে আঘাত করা স্পর্দ্ধা দেখায় না। কিন্তু, কিছু মানুষ ধারাবাহিকভাবে ভারতীয় গণতন্ত্রকে আঘাত করার চেষ্টা করছে। এই ধরনের মানুষরা ভগবান বাসবেশ্বরা, কর্নাটকের জনগণ, ভারতীয় ঐতিহ্য ও ১৩০ কোটি ভারতীয় নাগরিককে অপমান করছে। কর্নাটকের মানুষদের এদের থেকে সাবধান থাকতে হবে।"