Opposition MPs Detained In Delhi: আদানি ইস্যুতে JPC তদন্তের দাবিতে বিক্ষোভকারী সাংসদদের আটক করল দিল্লি পুলিশ, ঘটনাস্থলের ভিডিয়ো
Photo Credits: ANI

নয়াদিল্লি: আদানি গ্রুপের (Adani Group) বিষয়ে যুগ্ম সংসদীয় কমিটির (Joint Parliamentary committee) দ্বারা তদন্তের (inquiry) দাবিতে কিছুদিন ধরেই উত্তাল হয়ে উঠেছে ভারতের রাজনীতি। সংসদের বাইরে ও ভেতরে এই বিষয়ে আন্দোলন চালাচ্ছেন বিরোধী রাজনৈতিক দলের সাংসদরা (Opposition MPs)। শুক্রবার এই দাবিতে নয়াদিল্লির (New Delhi) বিজয় চকের (Vjiay Chowk) উদ্দেশে বিক্ষোভ মিছিল (Protest march) করার সময় বিভিন্ন বিরোধী দলের সাংসদদের আটক (Detained) করল দিল্লি পুলিশ (Delhi Police)।

পুলিশের পক্ষ থেকে এই বিষয়ে জানানো হয়েছে, বিজয় চকে কোনও রকম আন্দোলন ও বিক্ষোভ (Agitation) করা নিষিদ্ধ। ওই এলাকাতে ১৪৪ ধারাও (Section 144 of CrPC) জারি রয়েছে। সেই সঙ্গে বিক্ষোভকারীরা ওই এলাকায় মিছিল করার জন্য কোনও অনুমতিও পাননি। তাই বিক্ষোভে অংশ নেওয়া সাংসদদের আটক করার পর একটি বাস করে স্থানীয় পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে পুলিশ বিরোধী সাংসদদের গ্রেফতার করার আগে বিক্ষোভে অংশ নেওয়া কংগ্রেসের সর্বভারতীয় মল্লিকার্জ্জুন খাড়গে (Congress President Mallikarjun Kharge) জানান আদানি স্টক ইস্যুতে জেপিসি তদন্তের দাবিতে বিজয় চকে বিক্ষোভ দেখানো হবে। এর পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) মানুষের থেকে কিছু বিষয় লুকোচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।