Delhi: রাজধানীতে আম আদমি পার্টির বিজয় মিছিল লক্ষ্য করে গুলি, মৃত ১ দলীয় সমর্থক
খুনের প্রতীকী ছবি (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১২ ফেব্রুয়ারি: রাজধানীতে বিপুল জনাদেশ নিয়ে ফের ক্ষমতায় ফিরেছে আম আদমি পার্টি। প্রচুর হুমকি ধমকি দিয়েও বিজেপি সাতেই আটকে গিয়েছে। বাকিদের তো কোনও অস্তিত্বই নেই। এদিকে মঙ্গলবার জয় সুনিশ্চিত হওয়ার পরে রাতের দিকে বিছয় মিছিল বেরিয়েছিল রাজধানীতে। সেখানকার মেহেরাউলি কেন্দ্রে পুনরায় জিতেছেন আপ বিধায়ক নরেশ যাদব (Aam Aadmi Party MLA Naresh Yadav)। তাঁর নেতৃত্বেই বেরিয়েছিল বিজয় মিছিল। জয়ের আনন্দে মন্দিরে গিয়ে পুজোও দেন ওই বিধায়ক। তারপর যখন মিছিলে হাঁটতে শুরু করলেন তখনই চলল গুলি। অভিযোগ, বন্দুকবাজ গাড়িতে করে এসে মিছিল লক্ষ্য করে গুলি চালিয়ে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা বন্দুকবাজকে দেখতে না পেলেও গাড়িটিকে দেখেছেন। এই ঘটনায় এক আপ সমর্থকের মৃত্যু হয়েছে।

এই গুলি চালানোর ঘটনায় আহত হয়েছেন আর এক আপ সমর্থক। দুজনকেই তড়িঘড়ি ফর্টিস হাসপাতালে নিয়ে গেলে একজনকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। অন্যজন সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়েই ঘটনাস্থলে যায় দিল্লি পুলিশের একটি দল। ইতিমধ্যেই একটি খুনের অভিযোগ দায়ের করে মামলা রুজু হয়েছে। অপরাধীকে ধরতে তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনার পরেপরেই আপ নেতা সঞ্জয় সিং এক টুইট বার্তায় বিষয়টি জানান। তিনি বলেন, নরেশ যাদব যখন মন্দির থেকে বেরিয়ে মিছিলে যোগ দেন, তখনই গুলি চালানোর ঘটনাটি ঘটে। নরেশ যাদবকে খুন করতেই এসেছিল বন্দুকবাজের দল। সেই গুলিই লাগে দলীয়কর্মী অশোক মানের গায়ে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। আরও পড়ুন-Arvind Kejriwal: প্যাহলে আপ, জয়ের স্বাদ পেয়েই দিল্লিকে ‘লাভ ইউ’ বললেন অরবিন্দ কেজরিওয়াল

উল্লেখ্য, নির্বাচন কমিশন দিল্লি বিধানসভা ভোটের ফলাফল ঘোষণার ঘণ্টা খানেক বাদেই রাজধানীতে বন্দুকবাজের হামলা হয়। ৭০টি আসনের মধ্যে ৬২টি দখল করে ক্ষান্ত দেয় আম আদমি পার্টি। আর বিজেপি আটটি আসন পেয়েছে। অন্যদিকে ২০১৫-র মতোই এবারেও খাতা খুলতে পারেনি একদা ক্ষমতায় থাকা কংগ্রেস।