‌দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথের আগেই মায়ের আশির্বাদ নিতে গুজরাট যাচ্ছেন মোদি
মায়ের আশির্বাচ নিচ্ছেন মোদি। (Photo Credits: PTI)

২৫ মে, ২০১৯: ৩০০ পার। সাফল্যের শীর্ষে পৌঁছেও জয় দেশবাসীকে উৎসর্গ করে নরেন্দ্র মোদি (‌N‌arendra Modi) বলেছেন, কথা দিলাম নিজের জন্য কোনও কিছু করব না। সেই প্রতিশ্রুতি রক্ষায় তিনি কতটা অবিচল থাকবেন সেটা সময়ই বলবে। তবে জীবনের বড় কোনও পদক্ষেপ নেওয়ার আগে মায়ে আশির্বাদ নিতে যাওয়ার অভ্যাসটি এখনো বজায় রেখেছেন তিনি। ২০১৯ সালের লোকসভা ভোটের মনোনয়ন জমার আগেও মায়ের কাছে আশির্বাদ নিয়ে এসেছিলেন । তাই দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগেও সেই মায়ের আশির্বাদকেই পাথেয় করতে চান তিনি। তাই আগামিকাল মায়ের আশির্বাদ নিতে গুজরাট যাচ্ছেন মোদি।

ছেলের সাফল্যের খবর শুনে উচ্ছ্বসিত হয়েছিল হীরাবেন। ফলাফল প্রকাশের দিনই ছেলেকে আশির্বাদ জানিয়েছিল।

গত পাঁচ বছর ধরে যেকোনও বড় কাজে যাওয়াক আগে মায়ের আশির্বাদ নিতে যান মোদি। দ্বিতীয়বার শপথ দেওয়ার আগে তাই আবারও মায়ের আশির্বাদ নিতে চান তিনি। ৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার কথা মোদির। তার আগে তাই আগামিকাল অর্থাৎ রবিবার মায়ের কাছে যাবেন মোদি। সেখান থেকে তিনি যাবেন বারাণসী। এবার প্রায় সাড়ে চার লাখ ভোটে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছেন বারাণসী।

নিজেই টুইট করে এই সফরসূচির কথা জনিয়েছেন মোদি।

শনিরাব বিজেপি(BJP) এবং এনডিএ(NDA)-এর শরিকদের নিয়ে বৈঠক করবেন তিনি। সেখানে এনডিএ-র নির্বাচিত প্রতিনিধিদের থাকার কথা। বৈঠকে তাঁরা আনুষ্ঠানিকভাবে মোদি তাঁদের দলেন নেতা হিসেবে নির্বাচিত করবেন।