Modi Hai Toh Mumkin Hai: 'মোদি হ্যায় তো মুমকিন হ্যায়', তিন রাজ্যের ফলাফলে প্রধানমন্ত্রীর জয়জয়কার দিল্লিতে
Photo Credits: X/@ramarao_patil

নয়াদিল্লি: রবিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্পষ্ট হয়ে যায় যে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ক্ষমতা ধরে রাখার পাশাপাশি রাজস্থানে (Rajasthan) ও ছত্তিশগড়ে (Chhattisgarh) কংগ্রেসের (Congress) থেকে ক্ষমতা কেড়ে নিচ্ছে বিজেপি (BJP)। এরপরই দেশের বিভিন্ন প্রান্তের পাশাপাশি দিল্লিতে (Delhi) অবস্থিত বিজেপির সদর দফতরেও (BJP headquarters) শুরু হয়ে যায় আনন্দ উৎসব। গেরুয়া শিবিরের নেতা, কর্মী ও সমর্থক দিল্লির সদর দফতরের বাইরে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন মোদি হ্যায় তো মুমকিন হ্যায় (Modi hai toh mumkin hai)। চারিদিকে ছড়িয়ে দেন গেরুয়া রঙের আবির। আরও পড়ুন: KCR: মসনদ হারাচ্ছেন সঙ্গে নিজের কেন্দ্রেও হারছেন মুখ্যমন্ত্রী কেসিআর!

সকালে গণনা শুরু হওয়ার পর দেখা যায় চারটি রাজ্যে এগিয়ে রয়েছে কংগ্রেস। কিন্তু, কিছুক্ষণ পর থেকেই পরিষ্কার হয়ে যায় মধ্যপ্রদেশ ক্ষমতা ধরে রাখার পাশাপাশি রাজস্থান ও ছত্তিশগড়ে কংগ্রেসকে হারিয়ে ক্ষমতায় ফিরছে বিজেপি। শুধুমাত্র তেলাঙ্গানাতে ভারত রাষ্ট্রীয় সমিতিকে হারিয়ে ক্ষমতা আসছে কংগ্রেস। যখন এই প্রতিবেদন লেখা হচ্ছে ততক্ষণ পর্যন্ত রাজস্থানের ১৯৯টি আসনের মধ্যে বিজেপি প্রার্থীরা এগিয়ে ছিলেন ১১২টি আসনে। সেখানে কংগ্রেস এগিয়ে ছিল ৭১ আসনে।

অন্যদিকে মধ্যপ্রদেশে ২৩০টি আসনের মধ্যে ১৬২টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। আর কংগ্রেস ৬৬টি আসনে। ছত্তিশগড়ে ৯০টি আসনের মধ্যে ৫৫টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। সেখানে কংগ্রেস এগিয়ে ৩২। শতাব্দী প্রাচীন দলের জন্য শুধু একমাত্র খুশির খবর তেলাঙ্গানা। সেখানে ১১৯টি আসনের মধ্যে কংগ্রেস এগিয়ে ছিল ৬৪টি আসনে। সেখানে বিআরএস এগিয়ে ৪০টি আসনে। আরও পড়ুন: MP Assembly Elections 2023 Result: জয়ের আভাস পেতেই শ্যামাপ্রসাদ মুখার্জি ও দীনদয়াল উপাধ্যায়ের মূর্তিতে মাল্যদান বিজেপি নেতৃত্বের, মধ্যপ্রদেশের ভিডিয়ো