Imran Khan Writes to PM Narendra Modi :ভারতকে ফের আলোচনায় বসার প্রস্তাব পাকিস্তানের, মোদিকে চিঠি দিলেন ইমরান
ইমরান খান ও মোদী।(Photo Credits: Twitter/@IndianMEA)

দিল্লি, ৮ জুন, ২০১৯:‌ মোদির প্রধানমন্ত্রী হচ্ছেন জেনে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। ভারত তাতে খুব একটা গুরুত্ব দেয়নি। মোদির শপথ গ্রহন অনুষ্ঠানেও আমন্ত্রণ জানানো হয়নি তাঁকে। তারপরেও ইমরান মোদিকে শান্তি আলোচনায় বসার প্রস্তাব দিয়েছিলেন। ভারত সেই প্রস্তাব খারিজ করে দিয়ে জানিয়েছিল, সন্ত্রাসে মদত বন্ধ না করলে পাকিস্তানের (Pakistan)সঙ্গে কোনও আলোচনা নয়।

শোনা যাচ্ছিল কাজাখস্তানে SCO‌ ‌সামিটে মুখোমুখি হতে পারেন মোদি–ইমরান। দুদিন আগেই বিদেশমন্ত্রক সে সম্ভাবনা উড়িয়ে দিয়েছে। ঠিক তার পরের দিনই আলোচনায় বসার প্রস্তাব দিয়ে মোদিকে চিঠি দিলেন ইমরান খান। পাকিস্তানি সংবাদ মাধ্যমে এমনই খবর জানানো হয়েছে। আরও পড়ুন ,পুলওয়ামায় চার জঙ্গিকে নিকেশ, সোপোরে পুলিশ স্টেশনে গ্রেনেড হামলা জঙ্গিদের

চিঠিতে ইমরান লিখেছেন, দক্ষিণ এশিয়ার দেশ গুলিতে শান্তি বজায় থাকুক, এটাই চায় পাকিস্তান। শান্তি স্থাপনের একমাত্র পথ আলোচনা। তাই ভারত–পাকিস্তানের উচিত আলোচনার মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক করা। পাকিস্তান ভারতের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত।

এই চিঠির উত্তরে ভারতের কী জবাব তা এখনও স্পষ্ট হয়নি। তবে ভারত যে নিজের অবস্থানে অনড় থাকবে সে সম্ভাবনাই বেশি। পুলওয়ামা হামলার পর থেকেই পাকিস্তানের সঙ্গে সম্পর্কে অবনতি হয়েছে ভারতের।