'ঝাবুয়ার মানুষ আমাদের জিতিয়ে দিলে মধ্যপ্রদেশের সরকার বদলে দেব,' কৈলাস বিজয়বর্গীয়
কৈলাস বিজয়বর্গীয়(Photo Credit: ANI)

ভোপাল, ২৪ অক্টোবর: যদি ঝাবুয়ার আসন্ন উপনির্বাচনে দল জিতে যায় তাহলে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীও বদল হবে। ঝাবুয়াতে নির্বাচনী প্রচারে এসে একথাই বললেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। স্থানীয় আজদ চকে একটি নির্বাচনী সমাবেশে অংশ নিতে রবিবার মধ্যপ্রদেশে আসেন বিজয়বর্গীয়। সেখানেই তিনি বলেন, “যদি আসন্ন উপ নির্বাচনে বিজেপি ঝাবুয়াতে জিতে যায়। তাহলে মধ্যপ্রদেশের কংগ্রেস শাসিত সরকারের ক্ষমতারও হাতবদল হবে। কমলনাথের জায়গায় বিজেপির কোনও নেতা মুখ্যমন্ত্রী হবেন। যদি ঝাবুয়ার মানুষ আমাদের জিতিয়ে দেয় তাহলে গ্যারান্টি দিচ্ছি মধ্যপ্রদেশের সরকার বদলে দেব। প্রতিশ্রুতি মতো রাহুল গান্ধী মুখ্যমন্ত্রীকে বদলে দিতে পারননি।”

তিনি আরও বলেন, “রাহুল বলেছিলেন, যদি দশ দিনের মধ্যে রাজ্যের কৃষকদের ঋণ মকুব করতে না পারি তাহলে মুখ্যমন্ত্রীকে বদলে দেব। রাহুল সেই কাজ করতে পারেননি, কিন্তু আমরা তা করে দেখাব।” আরও পড়ুন-পাঞ্জাব হরিয়ানার চাষিরা খড় পোড়াচ্ছেন, মারাত্মক দূষণর গেরোয় রাজধানীর লোধী রোড

উল্লেখ্য, মহারাষ্ট্র ও হরিয়ানার বিধানসভা নির্বাচনের সঙ্গেই মধ্যপ্রদেশের ঝাবুয়াতে উপনির্বাচন হতে চলেছে ২১ অক্টোবর। ২৪ অক্টোবর ভোট গণনা ও ফল প্রকাশ। মধ্যপ্রদেশে ২০১৮-র বিধানসভা নির্বাচনে ২৩০-টি আসনের মধ্যে কংগ্রেস পেয়েছিল ১১৪টি। বিজেপি ছিল দ্বিতীয় স্থানে, ১০৯টি। এককথায় কংগ্রেসের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল বিজেপি। এদিকে সংখ্যা গরিষ্ঠতার বিচারে এগিয়ে থাকার জন্য সেই সময় মধ্যগঠন করে প্রদেশের সরকার কংগ্রেস। কমলনাথ মুখ্যমন্ত্রী হয়।