Eknath Shinde To Be Sworn In as Chief Minister: মহারাষ্ট্রে পালাবদল, বৃহস্পতিবার রাত ৭.৩০ মিনিটে মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন একনাথ শিন্ডে

মুম্বই, ৩০ জুন:  আজ বৃহস্পতিবার রাত ৭টা বেজে ৩০ মিনিটে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে (Eknath Shinde To Be Sworn In as Chief Minister) । বিজেপির সঙ্গে জোটে গিয়েই মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী পদে বসতে চলেছেন একনাথ শিন্ডে। এদিন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে সাক্ষাৎপর্ব  মিটিয়ে বেরিয়েই সাংবাদিকদের একথা বলেন  বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবিশ। আরও পড়ুন-Punjab: পাঞ্জাব বিধানসভায় পাস অগ্নিপথ প্রকল্প বিরোধী প্রস্তাব

উল্লেখ্য গতকাল  মহারাষ্ট্র বিধানসভায় ফ্লোর টেস্টের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। তার পরে পরেই মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়ে সরকার থেকে সরে দাঁড়িয়েছেন উদ্ধব ঠাকরে। স্বাভাবিক ভাবেই মহারাষ্ট্রে মহা বিকাশ আগাধি সরকারের পতন ঘটেছে।

আজই একনাথ শিন্ডে গোয়া থেকে মুম্বইতে ফিরেছেন দুপুরবেলা। তারপর দেবেন্দ্র ফডনবিশকে সঙ্গে নিয়ে সোজা রাজভবনে চলে যান। সেখানে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির কাছে সরকার গঠনের দাবিও জানান। এর পরেই পালাবদলের প্রক্রিয়া শুরু হয় মিষ্টিমুখের মাধ্যমে।

গতকাল ফ্লোর টেস্টের কথা প্রসঙ্গে অসম থেকেই বিদ্রোহী শিবসেনা বিধায়ক বলেছিলেন, গণতন্ত্রে সংখ্যা গরিষ্ঠতাই শেষ কথা তা তাঁর রয়েছে। ৫০ জন শিবসেনা বিধায়ক সঙ্গে থাকায় ফ্লোর টেস্ট নিয়ে তিনি কোনওরকম দুশ্চিন্তা করছেন না।