Adhir Chowdhury On Rahul Gandhi: রাহুল গান্ধীকে সংসদে ফেরাতে টালবাহানা চলছে, ভিডিয়োতে শুনুন আরও কী বললেন অধীর
Photo Credits: ANI/FB

নয়াদিল্লি: মোদি পদবি বিতর্ক মামলায় (Modi' surname defamation case) কংগ্রেস নেতা রাহল গান্ধীকে (Congress Leader Rahul Gandhi)  দু বছরের কারাদণ্ড দণ্ডিত করেছিল গুজরাট হাইকোর্টে (Gujarat High court)। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) গেছিলেন রাহুল গান্ধীর আইনজীবীরা। শুনানিতে উভয়পক্ষের বক্তব্য শোনার পর গুজরাট হাইকোর্টের রায়ের উপর স্থগিতাদেশ জারি করে সুপ্রিমো কোর্ট। এরপর শুক্রবার রাত থেকেই লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরী (Congress MP Adhir Ranjan Chowdhury ) বর্ষাকালীন অধিবেশনে যাতে রাহুল গান্ধী যোগদান করতে পারেন সেই বিষয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। কিন্তু, এখনও পর্যন্ত এই বিষয় নিয়ে টালবাহানা চলছে বলে অভিযোগ তাঁর।

এপ্রসঙ্গে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করে তিনি বলেন, "রাহুল গান্ধীকে দোষীসাব্যস্ত করা ও তাঁকে জেলে পাঠানোর নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করেছে সুপ্রিম কোর্ট।  এর মানে কী দাঁড়ায়? এই নির্দেশে মানে হল রাহুল গান্ধী আবার সংসদের কাজকর্মে ফের যোগদান করার সুযোগ পেলেন। যে স্পিডে রাহুল গান্ধীকে লোকসভা থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছিল, তাঁকে ফিরিয়ে আনার সময়ও যেন সেই গতিতে কাজ করা উচিত। এই বিষয়ে গত রাতেই অধ্যক্ষের (Speaker) সঙ্গে ফোন কথা বলি আমি। তিনি আমাকে জানান, আজ অর্থাৎ শনিবার সকালে তাঁর সঙ্গে কথা বলতে। তাঁর পরামর্শ মতো আজ সকালে আমি যখন তাঁকে ফের ফোন করি তখন তিনি আমাকে জানান এই বিষয়ে সেক্রেটারি জেনারেলের সঙ্গে কথা বলে তাঁর অফিসে সংশ্লিষ্ট কাগজপত্র জমা করতে। এর পর আমি সেক্রেটারি জেনারেলকেও ফোন করি। কিন্তু, তিনি আমাকে জানান আজ তাঁর অফিস বন্ধ আছে আমি যেন অধ্যক্ষকে চিঠি পাঠাই। শেষে আমি চিঠি লিখে পোস্ট করি। তারা চিঠিতে সই করলেও স্ট্যাম্প মারেনি। সংসদে চালু থাকা উচিত এবং সেখানে রাহুল গান্ধীকে ফেরানো উচিত। যখন তিনি আদালত থেকে রেহাই পেয়েছেন, তখন অধ্যক্ষকে অনুরোধ করব যাতে সংসদে ফিরতে রাহুল গান্ধীর কোনও অসুবিধা না হয়।"

অন্যদিকে পাটনায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় মন্ত্রী আর কে সিং, " একটা একটা প্রক্রিয়া, এখানে শুধুমাত্র স্থগিতাদেশ। বেশিরভাগ সময় যদি আপনি উচ্চ আদালতে গেলে সেখানে নিন্ম আদালতের নির্দেশে স্থগিতাদেশ দেওয়া হয়। এই ঘটনাটিই ঘটেছে আর তাতেই আনন্দে মেতেছে মানুষ। এটা চূড়ান্ত রায় নয়, চূড়ান্ত সিদ্ধান্তকে আসতে দিন।" আরও পড়ুন: Assam : নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী আনসারুল্লাহ বাংলা টিমের ১ সদস্যকে গ্রেফতার অসম পুলিশের

দেখুন ভিডিয়ো: