COVID-19 Outbreak In Bihar: করোনায় আক্রান্ত ২৪ জন নেতা, বিহারে বিজেপির দপ্তরে পড়ল তালা
ভারতে করোনা (Photo Credits: IANS)

পাটনা, ১৪ জুলাই: দেশে যখন আক্রান্ত ৯ লাখ ছাড়িয়ে গেল তখন বিহারও আতঙ্কের বাইরে নেই। সেখানে একই সঙ্গে ২৪ জন বিজেপি নেতার শরীরে করোনাভাইরাসের জীবাণু মিলেছে। আসন্ন বিহার বিধানসভা নির্বাচন উপলক্ষে বিহারে বিজেপি ঘাঁটি শক্ত করতে উঠেপড়ে লেগেছে। সেখানকার বিজেপি নেতারা দলীয় সংগঠন বাড়াতে দিনরাত কাজ করছেন। কয়েকজন নেতা কর্মীর শরীরে কোভিডের উপসর্গ দেখা দিতেই বিহার বিজেপির ১১০ জন সদস্যের লালারসের পরীক্ষা করা হয়। টেস্ট রেজাল্ট আসতেই দেখা গেল, তার মধ্যে ২৪ জন নেতা কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন (Bihar BJP office)। কোভিড পজিটিভের মধ্যে রয়েছেন বিহারের বিশিষ্ট বিজেপি নেতা নাগেন্দ্র জি। রাজ্যের সাধারণ সম্পাদক দীণেশ কুমার। রাজেশ ভার্মা, রাধামোহন শর্মা প্রমুখ।

এই প্রথম বিহারের রাজনৈতিক মহলে এমন ব্যাপক হারে করোনা সংক্রমণের ঘটনা ঘটল। যেখানে বিহার বিজেপির প্রবীণ নেতাদের বেশিরভাগই কোভিড-১৯ পজিটিভ। এদিকে চলতি বছরের শেষেই বিহারের বিধানসভা নির্বাচন। সেকারণে রাজ্যে নিজেদের দলের সাংগঠনিক শক্তি বাড়াতে প্রতিনিয়ত কাজ করে চলেছেন বিজেপি নেতারা। দলের রাজ্য দপ্তরে চলছে একের পর এক বৈঠক। সেখান থেকেই ভার্চুয়াল ব়্যালির আয়োজন, তোরজোর সমস্ত চলছে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিজেপির কর্মী, সমর্থক, নেতারা আসছেন। সব এক জায়গায় বসেই কর্মসূচি ঠিক করা হচ্ছে। মনে করা হচ্ছে, এই রাজ্য দপ্তর থেকেই এক এক করে নেতা কর্মীদের মধ্যে মারণ রোগের জীবাণু ছড়িয়েছে। আরও পড়ুন-COVID-19 Cases In India: ৩ দিনে ৮ থেকে ৯ লাখ ছাড়ালো সংক্রমণ, একদিনে ভারতে করোনা আক্রান্ত ২৮ হাজার ৪৯৮ জন

বিহারে কোরনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১৫০। সোমবারেই নতুন করে আক্রান্ত হয়েছেন ১১০০ জন। রাজধানী পাটনাতেই ২২৮ জনের শরীরে কোভিডের জীবাণু মিলেছে। নীতিশ কুমার সরকারের মন্ত্রী শৈলিশ কুমারের পাশাপাশি বিধায়ক ফয়সল রহমান ও তাঁর ৩ দেহরক্ষীর লালারসের রিপোর্ট করোনাভাইরাস পজিটিভ। লরিয়া আসনে বিজেপির বিধায়ক বিনয় বিহারীও কোভিডে আক্রান্ত। একই সঙ্গে পাটনার জেডিইউ নেতা অজয় অলোকের পরিবারের বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে দলীয় নেতাকর্মীদের একসঙ্গে করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলতেই মঙ্গলবার বিজেপির রাজ্য দপ্তরে পড়েছে তালা। রাজনৈতিক মহলে উদ্বেগের সৃষ্টি হয়েছে।