Modi Cabinet 2.0: মোদির দ্বিতীয় দফায় সঙ্গে নেই জেটলি, সুষমা, হাল ধরতে পাশে দাঁড়ালেন অমিত শাহ
শপথ গ্রহনের পর(Photo Credit-ANI)

দিল্লি,৩০মে,২০১৯:‌ বরাবর তিনি সেনাপতির পদই সামলেছেন। এবারই প্রথম এলেন মোদির পারিষদ হিসেবে। সাংবিধানিক পথে মোদির মন্ত্রিসভায় (‌ Modi Cabinet )জায়গা করে নিলেন নীতিন গড়করি। অরুণ জেটলি ( Arun jaitly ) আর সুষমার অভাব পূরণে অমিতের উপরেই ভরসা দেখালেন মোদি। গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়া থেকেই জোড় বেঁধেছিলেন তাঁরা। তারপর থেকে যেখানে তাঁরা একসঙ্গে থেকেছেন সেখানেই সফল্য এসেছে। ‘‌আব কি বার মোদি সরকার’‌ থেকে ‘‌ ফির একবার মোদি সরকার’‌ পর্যন্ত তাঁরা প্রমান করেছেন তাঁরাই সাফল্যের শিখরে পৌঁছতে পারে।

তাই জেটলি যখন মোদিকে চিঠি দিয়ে জানান তিনি আর মন্ত্রিসভায় থাকতে চান না। তখন সামনে অমিত শাহকেই দেখতে পেয়েছেন তিনি। তাই শপথ গ্রহন অনু্ষ্ঠানের আগে দফায় দফায় অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন নরেন্দ্র মোদি। অবশেষে রাজি হয়ে যান অমিত শাহ। তারপরেই মোদির মন্ত্রিসভায় সামিল হন অমিত। মনে করা হচ্ছে জেটলির জায়গায় কেন্দ্রীয় অর্থমন্ত্রকের দায়িত্ব অমিত শাহকেই দিতে চলেছেন মোদি।

এবার ভোটের ফল প্রকাশের পর থেকেইও মন্ত্রী হিসেবের অমিতের নাম (Amit Shah)শোনা যাচ্ছিল। শেষমেশ জল্পনাকে সত্যি করে মন্ত্রী হলেন অমিত। এই প্রথম লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন তিনি। লালকৃষ্ণ আদনবানীর বদলে গুজরাটের গান্ধী নগর আসন থেকে প্রার্থী করে বিজেপি(BJP)।