PM Narendra Modi On Protesters: 'হিংসার আন্দোলন দুর্ভাগ্যজনক', বিক্ষোভকারীদের জন্য টুইটবার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৬ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে হিংসার আন্দোলন না করার টুইটবার্তা (Tweet) দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। দেশের উত্তপ্ত পরিস্থিতির পরিপ্রেক্ষিতেই এই বার্তা দেন তিনি। সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে ট্রেন, বাসে ভাঙচুর, আগুন জ্বালিয়ে দেওয়া, টায়ার পোড়ানো হচ্ছে। যার তীব্র নিন্দা করেছেন তিনি।

আজ প্রধানমন্ত্রী টুইট করে জানিয়েছেন, "হিংসার আন্দোলন দুর্ভাগ্যজনক। শান্তি ও একতা বজায় রাখতে হবে। আলোচনা- বিতর্ক গণতন্ত্রের অংশ। কোনও নাগরিকের অধিকার এই আইনের দ্বারা খর্ব হবে না। হিংসা, দেশের সম্পত্তি নষ্ট কখনও ঐতিহ্য হতে পারে না।" সারা দেশজুড়ে যখন বিক্ষোভের আগুন জ্বলছে তখন এই মন্তব্য করেন তিনি।

 আরও পড়ুন, ‘কাপুরুষ সরকার’, জামিয়ার পড়ুয়াদের উপরে পুলিশি অত্যাচারের ঘটনায় কেন্দ্রকে তুলোধনা প্রিয়াঙ্কার 

 

গতকাল জামিয়া মিলিয়া ইসলামিয়া (Jamia Millia Islamia) বিশ্ববিদ্যালয়, আলিগড় সহ কলকাতার বিশ্ববিদ্যালয়গুলিতেও বিক্ষোভ মিছিল হয়। বিক্ষোভ চলাকালীন পরপর বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। চলে ভাঙচুর। যার জেরে লাঠিচার্জ করে পুলিশ। ব্যবহার করা হয় কাঁদানে গ্যাসের শেল। পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পরে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযান শুরু করে দিল্লি পুলিশ। বিনা অনুমতিতে গায়ের জোরে পুলিশ ক্যাম্পাসে ঢুকে পড়ুয়াদের ব্যাপক মারধর করেছে বলে দাবি করেছেন চিফ প্রক্টর ওয়াসিম আহমেদ খান। পুলিশ ইতিমধ্যেই এই অভিযোগ অস্বীকার করলেও জামিয়ার পড়ুয়াদের উপরে এই পুলিশি আক্রমণের প্রতিবাদে পথে নামে দেশের ছাত্রসমাজ।