মাস দেড়েকের ম্যারাথন ভোটপ্রচার সেরে কেদারনাথে প্রার্থনা নরেন্দ্র মোদীর, কাল যাবেন বদ্রিনাথে
কেদারনাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (Photo Credits: ANI)

দেরাদুন, ১৮ মে: প্রচার বলে প্রচার। কাশ্মীর (Kashmir) থেকে কেরালা (Kerala)। মুম্বই থেকে মেদিনীপুর, একেবারে দেশজুড়ে রেকর্ড কিলোমিটার পথ অতিক্রম করে ১৪৩টি বড় জনসভার পর সাত দফা লোকসভা নির্বাচন (Lok Sabha Elections 2019)-এর প্রচার শেষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। গতকাল, পার্টির সদর দফতরে বসে সাংবাদিক সম্মেলনে এসেই সাংবাদিকদের উদ্দেশ্য করে হাল্কা চালে বলেছিলেন, এবার ক'টা দিন আপনার-আমাদের একটু বিশ্রাম নেওয়ার সুযোগ আছে।

সেই মত ভোটের ম্যারাথন প্রচার সেরে মোদী চলে এলেন উত্তরাখণ্ডে। যেখানে এলে নাকি তাঁর মন পবিত্র হয়। শনিবার সেই দেবভূমে এসে মোদীকে দেখা গেল হাসি মুখে। কেদারনাথ মন্দিরে প্রার্থনাও সারেন প্রধানমন্ত্রী। এই সফরে তাঁর সাথে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াতও (Trivendra Singh Rawat) আছেন।

উত্তরাখণ্ডের চলা বিভিন্ন উন্নয়নমূলক কাজের খোঁজও নেন মোদী। কেদারনাথে বেশ কয়েকটি কৃত্রিম গুহা নির্মাণের কাজ চলছে। শনিবার সারাদিন প্রধানমন্ত্রী কেদারেই থাকবেন, এবং সমস্ত কাজের পর্যবেক্ষণ করবেন। কেদারনাথ মন্দিরে প্রার্থনাও সারেন প্রধানমন্ত্রী। এই সফরে তাঁর সাথে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াতও (Trivendra Singh Rawat) আছেন। উত্তরাখণ্ডের চলা বিভিন্ন উন্নয়নমূলক কাজের খোঁজও নেন মোদী। কেদারনাথে বেশ কয়েকটি কৃত্রিম গুহা নির্মাণের কাজ চলছে। আজ সারা দিন প্রধানমন্ত্রী কেদারেই থাকবেন, এবং সমস্ত কাজের পর্যবেক্ষণ করবেন। আগামিকাল, রবিবার সকালে যাবেন বদ্রিনাথে। তারপর দুপুরে দিল্লি উড়ে যাবেন।