PM Narendra Modi Gets Emotional: চোখে জল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির! কিন্তু কেন?
আবেগপ্রবণ প্রধানমন্ত্রী (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৭ মার্চ: 'জন ঔষধি দিবস' (Jan Aushadhi Diwas) উদযাপনের অনুষ্ঠানে আলাপচারিতার সময় আবেগতাড়িত হয়ে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলছিলেন দীপা শাহ (Deepa Shah) নাম এক মহিলা। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার সময় তিনি কেঁদে ফেলেন। ওই মহিলাকে কাঁদতে দেখে প্রধানমন্ত্রীর চোখেও জল চলে আসে। তিনি নিজেকে সামলে নেন।

প্রধানমন্ত্রীকে দীপা বলেন, "আমি পক্ষাঘাতগ্রস্ত ছিলাম। আমি কথা বলতে পারতাম না। ওষুধ ও চিকিৎসা ব্যয়বহুল ছিল। আপনাকে ধন্যবাদ, আমি জন ঔষধি কেন্দ্রগুলি থেকে কম দামে জেনেরিক ওষুধ পাচ্ছি। আগে আমাকে ওষুধের জন্য ৫ হাজার টাকা ব্যয় করত হতো। তবে এখন সেই ওষুধগুলি আমি ১ হাজার ৫০০ টাকাত পাচ্ছি। আমি ঈশ্বরকে দেখিনি, তবে আপনাকে ঈশ্বরের রুপে দেখেছি।" প্রধানমন্ত্রী তাঁর গল্প শুনে আবেগপ্রবণ হয়ে পড়েন। আরও পড়ুন: Licypriya Kangujam: নরেন্দ্র মোদির #SheInspiresUs উদ্যোগে অংশগ্রহণ প্রত্যাখ্যান আট বছর বয়সী পরিবেশকর্মীর

জেনেরিক ওষুধের ব্যবহার সম্পর্কে সচেতনতা তৈরি এবং তা বেশি করে প্রচলন করার জন্য মোদি সরকার, ৭ মার্চ সারা ভারত জুড়ে "জন ঔষধি দিবস" হিসেবে উদযাপন করে। জন ঔষধি কেন্দ্র দেশের সর্ববৃহৎ রিটেল ফার্মা চেন। দেশের ৭০০টি জেলায় ৬ হাজার ২০০টি কেন্দ্র রয়েছে এদের। এই প্রকল্পে অনেক কর্মসংস্থান হয়েছে।