Modi Attacks Congress From Guwahati: 'আগের সরকার দেশের উন্নতিতে কৃতিত্ব নিতে পারছে না বলে অবসাদগ্রস্ত হয়ে পড়েছে', ভিডিয়োতে শুনুন প্রধানমন্ত্রীর বক্তব্য
Photo Credits: ANI

গুয়াহাটি: ভারতের উন্নতির গ্রাফ দিনে দিনে বাড়ছে বলে দাবি করেন বিজেপি নেতা-নেত্রীরা। আর এর পিছনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই কৃতিত্ব দেন তাঁরা। কিছু কিছু ক্ষেত্রে আজ বিশ্বের অনেক দেশে মোদির সমর্থকরাও এই বিষয়ে প্রায় একই সুরে কথা বলেন। আর এই বিষয়টিই বিজেপি ও প্রধানমন্ত্রীর বিরোধীদের অনেকের সহ্য হয় না বলে অভিযোগ গেরুয়া শিবিরের। শুক্রবার অসমের (Assam) গুয়াহাটিতে (Guwahati) আয়োজিত জনসভায় সেই প্রসঙ্গ উত্থাপন করে কংগ্রেস (Congress) ও তাঁর বিরোধীদের তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তিনি যখন এই বিষয়ে কথা বলছিলেন তখন মঞ্চে বসে হাসতে দেখা যায় অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে।

এপ্রসঙ্গে তিনি বলেন, "যখনই আমি গত ৯ বছরে দেশে (country) হওয়া উন্নতির (development) বিষয়ে কথা বলি তখনই কিছু মানুষ অস্বস্তিতে (disturbed) পড়ে যায়। কারণ তারা এই বৃদ্ধির জন্য কোনও কৃতিত্ব নিতে পারে না। আগের সরকার কৃতিত্ব (credit) নেওয়ার জন্য মরিয়া ছিল। তাই এখন দেশের এত উন্নতি দেখে তার কৃতিত্ব নিতে না পেরে অবসাদগ্রস্ত হয়ে পড়েছে।"

অসমের নাগরিকদের রাজ্যের অন্যতম বড় উৎসব রঙ্গোলি বিহুর (Rongali Bihu) শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, "আমি আপনাদের সবাইকে আমার তরফ থেকে রঙ্গোলি বিহুর শুভেচ্ছা জানাই। পবিত্র এই মুহূর্তে উত্তর-পূর্ব ভারত ও অসম স্বাস্থ্য পরিকাঠামোর ক্ষেত্রে নতুন করে শক্তিশালী হয়ে উঠল। আজকে উত্তর-পূর্ব ভারত তার প্রথম এইমস পেল আর অসম পেল তিনটি নতুন মেডিকাল কলেজ।"