Narendra Modi: জ্বালানী তেলের দামে মমতাদের কোর্টেই বল ঠেললেন মোদী
Prime Minister Narendra Modi. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ২৭ এপ্রিল: কোভিড পরিস্থিতি নিয়ে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে আচমকাই জ্বালানী তেলের দাম বৃদ্ধি নিয়ে বলতে গিয়ে অবিজেপি রাজ্যগুলিকের কোর্টেই বল ঠেললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। মোদী বলেন দেশের বিজেপিশাসিত রাজ্যগুলিতে ইতিমধ্যেই জ্বালানি শুল্ক কমিয়েছে এর পাশাপাশি বিরোধী কিছু রাজ্যেও এই শুল্ক কমান হয়েছে। কিন্তু এই ক্ষেত্রে বাংলা, কেরল, মহারাষ্ট্রের মত রাজ্যের নাম তুলে অভিযোগ করা হয় যে এরা জ্বালানি শুল্ক কমায়নি।

মোদীর জমানাতেই দেশে প্রথমবার পেট্রোলের দর সেঞ্চুরি হাঁকিয়েছে, দেশের মানুষ মহাসমস্যায়। তবু ঘুরিয়ে এর দায় রাজ্যগুলি বিশেষ করে অবিজেপি শাসিত রাজ্যগুলির ওপরেই দিলেন মোদী। রাজ্যগুলি শুল্ক কমালেই জ্বালানী তেলের দাম নিয়ে মানুষের কষ্ট হবে না, খানিকটা তেমনই বললেন প্রধানমন্ত্রী। আরও পড়ুন: এবার মাস্ক বাধ্যতামূলক হল কেরলে, না পরলে জরিমানা

এই নিয়ে মোদীর বক্তব্য হল, 'কেন্দ্র জ্বালানী তেলের দামের ওপর শুল্ক কমিয়েছে গত নভেম্বরে এবং পাশাপাশি রাজ্যগুলিকেও শুল্ক কমাতে অনুরোধ করেছে। আমি কারও সমালোচনা করছি না কিন্তু এখন মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, কেরল, ঝাড়খণ্ড, তামিলনাড়ু সরকারকে অনুরোধ করব ভ্যাট কমাতে এবং মানুষদের সুবিধা দিতে।'কিন্তু তেলের দাম কমানো নিয়ে কিছুই বললেন না প্রধানমন্ত্রী। কলকাতায় পেট্রোলের লিটার প্রতি দাম ১১৫ টাকা ছাড়িয়ে গিয়েছে।

করোনা নিয়ে বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, কোভিড এখনও দেশ থেকে চলে যায়নি। আমাদের সতর্ক থাকতে হবে। টিকাকরণে জোর দেন মোদী।