Petrol-Diesel Price Hike: রবিবারও সারা দেশে পেট্রল ও ডিজেলের দাম বাড়ল, কলকাতায় আজ তেলের দাম কত?
Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩ অক্টেবর: রবিবারও সারা দেশে পেট্রল ও ডিজেলের দাম (Petrol-Diesel Price) বেড়েছে। এনিয়ে টানা চারদিন দাম বাড়ল জ্বালানির। দিল্লিতে লিটার প্রতি পেট্রলের দাম ২৫ পয়সা বেড়ে হয়েছে ১-২ টাকা ৩৯ পয়সা। ৩০ পয়সা দাম বেড়ে লিটার প্রতি ডিজেলের নতুন দাম ৯০ টাকা ৭৭ পয়সা। ২৪ পয়সা দাম বেড়ে মুম্বইতে এক লিটার পেট্রলের দাম হয়েছে ১০৮ টাকা ৪৩ পয়সা। অন্যদিকে ডিজেলের দাম বেড়েছ ৩২ পয়সা। ডিজেলের নতুন দাম ৯৮ টাকা ৪৮ পয়সা।

চেন্নাইয়ে, এক লিটার পেট্রলের দাম হয়েছে ১০০ টাকা ১ পয়সা। আজ ২১ পয়সা বৃদ্ধি পেয়েছে দাম। রবিবার চেন্নাইয়ে এক লিটার ডিজেলের দাম ৯৫ টাকা ৩১ পয়সা। লিটার প্রতি দাম বেড়েছে ২৯ পয়সা। কলকাতায় পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে ৩০ পয়সা লিটার প্রতি। কলকাতায় পেট্রলের নতুন দাম হয়েছে ১০৩ টাকা ৭ পয়সা। অন্যদিকে লিটার প্রতি ডিজেলের দাম ৯৩ টাকা ৮৭ পয়সা। দেশের মধ্যে জ্বালানির সবচেয়ে বেশি দাম ভোপালে। এখানে এক লিটার পেট্রলের দাম ১১০ টাকা ৮৮ পয়সা, আর ডিজেলের দাম ৯৯ টাকা ৭৩ পয়সা। আরও পড়ুন: Covid-19 Vaccination: ভারতে টিকাকরণ ৯০ কোটির ল্যান্ডমার্ক পার করল, টুইট করে জানালেন স্বাস্থ্যমন্ত্রী

করোনা আবহে জ্বালানির মূল্যবৃদ্ধির পাশাপাশি এলপিজি গ্যাসেরও দাম বাড়ায় কার্যত দিশেহারা সাধারণ মানুষ। কাজ হারিয়ে বেকারত্ব নেমেছে। বেতন ছাঁটাইয়ের মত অর্থনৈতিকভাবে জর্জরিত কিছু পরিবার, এরই মধ্যে এভাবে মূল্যবৃদ্ধির কারণে মধ্যবিত্তের বেঁচে থাকা দায় হয়ে দাঁড়াচ্ছে। জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিস ও পরিবহণ মূল্যও। কোথা থেকে এই অর্থের যোগান আসবে চিন্তায় আম জনতা।