Petrol, Diesel Prices Today: শুক্রবারও দাম বাড়ল পেট্রল-ডিজেলের, জেনে নিন জ্বালানির নতুন দাম
পেট্রল-ডিজেল (Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১২ ফেব্রুয়ারি: আজ শুক্রবারও দাম বাড়ল পেট্রল ও ডিজেলের (Petrol, Diesel Prices Today)। এনিয়ে টানা চারদিন জ্বালানির দাম বাড়ল দেশজুড়ে। আজ দেশের বড় শহলগুলিতে পেট্রলের দাম প্রতি লিটারে ২৬-২৯ পয়সা এবং ডিজেলে ৩৪-৩৮ পয়সা বেড়েছে। গত ১২ দিনে সার্বিকভাবে পেট্রলের দাম প্রতি লিটারে ৪ টাকা ১৩ পয়সা বেড়েছে। আর ডিজেলের দাম বেড়েছে ৪ টাকা ২৬ পয়সা।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, দিল্লিতে আজ প্রতি লিটার পেট্রলের দাম ৮৮ টাকা ১৪ পয়সা (২৯ পয়সা বৃদ্ধি) দাঁড়িয়েছে। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৮ টাকা ৩৮ পয়সা। বৃহস্পতিবারের দামের তুলনায় ২৮ পয়সা বৃদ্ধির পরে মুম্বাইয়ে এক লিটার পেট্রলের দাম হয়েছে ৯৪ টকা ৬৪ পয়সা। মুম্বাইয়ে এক লিটার ডিজেলের দাম আজ হয়েছে ৮৫ টাকা ৩২ পয়সা। কলকাতায় ২৪ পয়সা দাম বেড়ে লিটার প্রতি পেট্রলের দাম দাঁড়িয়েছে ৮৯ টাকা ৪৪ পয়সা। ডিজেলের দাম প্রতি লিটার ৮১ টাকা ৯৬ পয়সা, যা বৃহস্পতিবারের দামের চেয়ে ৩৫ পয়সা বেশি।আরও পড়ুন: Bangla Bandh Effect On Students: ১১ মাস পরে আজই খুলছে স্কুল, বামেদের ডাকা বনধের জেরে সমস্যায় পড়ুয়ারা

প্রায় একমাস অপরিবর্তিত থাকার পরে ২০২১ সালের ৬ জানুয়ারি থেকে পেট্রল এবং ডিজেলের দাম বেড়েই চলেছে। বিশ্বব্যাপী অপরিশোধিত তেলের দামের পরিবর্তন ও বিশ্বব্যাপী করোনা টিকাকরণ চলাতে জ্বালানির দাম বাড়ছে। তেল বিপণন সংস্থাগুলি - ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়াম বৈদেশিক মুদ্রার হারের যে কোনও পরিবর্তনকে বিবেচনায় রেখে দেশে জ্বালানির দাম ঠিক করে।