Petrol-Diesel Prices Today: আজও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম, জানুন নতুন দাম কত হল
Petrol Pump| File image used for representational purpose | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩০ মার্চ: টানা বেড়েই চলেছে পেট্রল এবং ডিজেলের দাম। দিল্লিতে আজ প্রতি লিটারে ৮০ পয়সা বেড়েছে জ্বালানির দাম। গত ৯ দিনে দাম বাড়ল প্রায় ৬ টাকা। দিল্লিতে আজ লিটার প্রতি পেট্রলের দাম ১০১ টাকা ১ পয়সা। যেখানে ডিজেলের দাম প্রতি লিটার ৯১ টাকা ৪৭ পয়সা থেকে বেড়ে ৯২ টাকা ২৭ পয়সা হয়েছে।

মুম্বইতে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৮৪ পয়সা ও ৮৫ পয়সা। বাণিজ্য নগরীতে আজ প্রতি লিটার পেট্রল এবং ডিজেলের দাম যথাক্রমে ১১৫ টাকা ৮৮ পয়সা ও ১০০ টাকা ১০ পয়সা। চেন্নাইয়ে পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৭৫ পয়সা ও ৭৬ পয়সা। আজ লিটার প্রতি পেট্রল ও ডিজেলের নতুন দাম ১০৬ টাকা ৬৯ পয়সা ও ৯৬ টাকা ৭৬ পয়সা। কলকাতায় ৮৪ পয়সা দাম বেড়ে লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ১১০ টাকা ৫২ পয়সা। ডিজেলের নতুন দাম ৯৫ টাকা ৪২ পয়সা। ডিজেলে দাম বেড়েছে ৮০ পয়সা।

ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়ামের মতো রাষ্ট্রায়ত্ত তেল বিপণন সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং টাকা-ডলারের বিনিময় হার বিবেচনা করে প্রতিদিন জ্বালানির দাম ঠিক করে। পেট্রল ও ডিজেলের দামে যে কোনও পরিবর্তন প্রতিদিন সকাল ৬টা থেকে কার্যকর হয়।