Petrol-Diesel Price Hike: ভোগান্তির শেষ নেই, ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম
দাম বাড়ল পেট্রল-ডিজেলের। Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৪ জুন: অব্যাহত পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি (Petrol-Diesel Price Hike)। পরপর দু'দিন অপরিবর্তিত থাকলেও শুক্রবার ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম। চার মেট্রো শহরেই বাড়ল দাম। বাণিজ্যনগরীতে পেট্রলের দাম ১০০ ছাড়িয়ে যাওয়ার পথে। রাজধানী দিল্লিতেও বাড়ল দাম। শুধু পেট্রল নয়, ডিজেলের দামও প্রতিনিয়ত বেড়েই চলেছে।

আজ কলকাতায়  (Kolkata) পেট্রলের দাম লিটারপ্রতি ৯৪.৭৬ টাকা। ডিজেলের দাম লিটারপ্রতি ৮৮.৫১ টাকা। বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) পেট্রলের লিটারপ্রতি দাম ১০০.৯৮ টাকা। ডিজেলের দাম ৯২.৯৯ টাকা প্রতি লিটার। রাজধানী দিল্লিতেও অগ্নিমূল্য পেট্রল-ডিজেল। সেখানে পেট্রলের লিটারপ্রতি দাম ৯৪.৭৬ টাকা ও ডিজেল ৮৫.৬৬ প্রতিলিটার। চেন্নাইতে পেট্রলের লিটারপ্রতি দাম ৯৬.২৩ টাকা ও ডিজেল ৯০.৩৮ টাকা। মুম্বইয়ে গত ২৯ মে সেঞ্চুরি করেছে লিটারপ্রতি পেট্রলের দাম। এই হারে দাম বাড়তে থাকলে সাধারণ মানুষের ভোগান্তির শেষ থাকবে না। আরও পড়ুন, নারদা মামলায় ব্যাংকশাল কোর্টে হাজিরা দিলেন ফিরহাদ, সুব্রত, মদন ও শোভন

বৃহস্পতিবার এই ৪ মেট্রো শহরে পেট্রল-ডিজেলের দাম পর্যায়ক্রমে, রাজধানী দিল্লিতে পেট্রলের দাম ছিল লিটারপ্রতি ৯৪.৪৯ টাকা এবং ডিজেলের লিটারপ্রতি দাম ৮৫.৩৮ টাকা। বাণিজ্য নগরী মুম্বইতে পেট্রলের দাম লিটারপ্রতি ১০০.৭২ টাকা। ডিজেলের দাম লিটারপ্রতি ৯২.৬৯ টাকা। কলকাতায় (Kolkata) পেট্রলের দাম ছিল ৯৪.৫০ পয়সা প্রতি লিটার। ডিজেলের দাম রয়েছে ৮৮.২৩ টাকা। দক্ষিণের মেট্রো শহর চেন্নাইতে পেট্রলের দাম রয়েছে ৯৫.৯৯ টাকা ও ডিজেলের দাম প্রতি লিটার ৯০.১২ টাকা। অয়েল মার্কেটিং কোম্পানি জ্বালানির দাম নির্ধারণ করে থাকে।