Prashant Kishor on Nitish Kumar: নীতীশকে পাল্টিবাজ বলে বিজেপিকেও তীব্র কটাক্ষ প্রশান্ত কিশোরের
Prashant Kishor

আরও একবার শিবির বদল করে বিজেপির হাত ধরলেন নীতীশ কুমার (Nitish Kumar)। আরজেডি, কংগ্রেসের সঙ্গ ছেড়ে বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে, বারবার ৯ বার এবার বিজেপির সমর্থনে বিহারের মসনদে বসতে চলেছেন নীতীশ। বিজেপি বিরোধী মহাগঠবন্ধনের সঙ্গে ১৮ মাসের সম্পর্ক ত্যাগ করে ফের এনডিএ-তে ফিরলেন নীতীশ।

নীতীশের এই ডিগবাজিকে তীব্র কটাক্ষ করলেন প্রশান্ত কিশোর। প্রাক্তন জেডি (ইউ) নেতা তথা নির্বাচনী বিশেষজ্ঞ প্রশান্ত কিশোর বললেন, " আমি বছরখানেক আগেই বলেছিলাম যে কোনও সময় নীতীশ কুমার শিবির বদল করতে পারে। একমাত্র আমিই বলেছিলাম এটা ওর রাজনীতির অঙ্গ হয়ে দাঁড়িয়েছে। ও হচ্ছে 'পাল্টুমার'(পাল্টিবাজ)। তবে নীতীশের পদত্যাগ আরও একটা জিনিস প্রমাণ হল শুধু ও নয়, বিজেপি সহ বিহারের রাজনৈতিক দলেরাও 'পাল্টুমার'(পাল্টিবাজ)। কারণ বিজেপির নেতা-কর্মীরা নীতীশের বিরুদ্ধে গত কয়েক মাসে এখন নানা ইস্যুতে বিস্ফোরক অভিযোগ এনেছে। তারাই এখন ওকে স্বাগত জানাচ্ছে।"

দেখুন প্রশান্ত কিশোর কী বলছেন

একটা সময় ভোট কুশলী প্রশান্ত কিশোর ছিলেন জেডি(ইউ)-তে। কিন্তু নীতীশের সঙ্গে নানা বিষয়ে মতবিরোধের পর প্রশান্ত জনতা দল ইউনাইটেড ছেড়ে দেন। এরপর নীতীশকে নানা ইস্যুতে আক্রমণ করেছেন প্রশান্ত।