Pegasus Row: ভারতীয় গণতন্ত্রকে ধ্বংসের পথ সুগম করছে পেগাসাস, তোপ রাহুল গান্ধীর
Rahul Gandhi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২৭ অক্টোবর: পেগাসাস (Pegasus) কাণ্ড খতিয়ে দেখতে বিশেষ কমিটি গঠন করা হয়েছে সুপ্রিম কোর্টের তরফে। পেগাসাসের মাধ্যমে দেশের মানুষের ব্যক্তি স্বাধীনতা এবং গোপণীয়তায় হস্তক্ষেপ হচ্ছে কি না, সে বিষয়ে খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে শীর্ষ আদালতের তরফে। পেগাসাস কাণ্ডে বিশেষ তদন্তকারী দল এ বিষয়ে সমস্ত ধরণের অভিযোগ খতিয়ে দেখবে বলে শীর্ষ আদালতের তরফে জানানো হয়। পেগাসাস নিয়ে শীর্ষ আদালত মত প্রকাশের পর এবার মুখ খুললেন রাহুল গান্ধী (Rahul Gandhi)।

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হন রাহুল গান্ধী। তিনি বলেন, ভারতীয় গণতন্ত্রকে ধ্বংসের পথকে সুগম করছে পেগাসাস। পেগাসাস নিয়ে সমস্ত বিষয় খতিয়ে দেখবে শীর্ষ আদালত (Supreme Court)। এটি বড় পদক্ষেপ। শীর্ষ আদালতের পর্যবেক্ষণে সত্য অবশ্যই প্রকাশ্যে আসবে বলেও আশা প্রকাশ করেন রাহুল গান্ধী।

সংসদের গত অধিবেশনে পেগাসাস নিয়ে সরব হয় কংগ্রেস। এবার ফের পেগাসাস নিয়ে একের পর এক প্রশ্ন তোলেন রাহুল গান্ধী। কার নির্দেশে পেগাসাসের মাধ্যেমে দেশের মানুষের ফোনে আড়িপাতা শুরু হয় বলে প্রশ্ন তোলেন রাহুল গান্ধী। পাশাপাশি এ দেশের মানুষের গোপণ কথা ফোনে আড়ি পেতে কোন রাষ্ট্র সমস্ত কিছু জানতে পারছে বলেও প্রশ্ন তোলেন রাহুল গান্ধী। পাশাপাশি কার নির্দেশে পেগাসাস ভারতে নিয়ে আসা হয় বলেও প্রশ্ন তোলেন রাহুল।

আরও পড়ুন:  Sameer Wankhede: আরিয়ান মামলার জের, সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে অভিযোগের তদন্তে খোদ এনসিবি

শীর্ষ আদালত যেভাবে পেগাসাস নিয়ে বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে, তাতে তাঁরা খুশি বলে জানান রাহুল গান্ধী। সংসদে বিষয়টি উত্থাপন জরুরি বলেও মনে করেন রাহুল গান্ধী। পাশাপাশি পেগাসাস নিয়ে আলোচনা এবং বিরোধীদের প্রশ্নউত্তর পর্বে বিজেপি হাজির থাকবে বলেও আশা প্রকাশ করেন রাহুল।

প্রসঙ্গত পেগাসাস কাণ্ডের তদন্তে ৩ সদস্যের বিশেষ কমিটি গঠন করেছে শীর্ষ আদালত।  এই কমিটিই পেগাসাস নিয়ে সমস্ত অভিযোগ খতিয়ে দেখবে বলে জানানো হয়।