Republic Day 2022: পাকিস্তানের মদতে দিল্লিতে হামলার ছক জঙ্গিদের, নিরাপত্তার মোড়কে রাজধানী
Republic Day In Delhi (Photo Credit: File Photo)

দিল্লি, ২৫ জানুয়ারি:  কাশ্মীর-খালিস্তানি (Kashmir) জঙ্গিদের কাজে লাগিয়ে  প্রজাতন্ত্র দিবসে হামলা চালানোর পরিকল্পনা করছে পাকিস্তানের গোয়ান্দা সংস্থা আইএসআই। কাশ্মীর-খালিস্তানি জঙ্গিরা ফের নতুন করে প্রজাতন্ত্র দিবসে হামলা চালানোর পরিকল্পনা করছে। ভারত বিরোধী শক্তি নতুন করে প্রজাতন্ত্র দিবসে হামলার ছক কষছে বলে সতর্ক করল দিল্লি পুলিশ (Delhi Police)। যে কোনওভাবে হামলা প্রতিরোধ করতে হবে। তার জন্য তৈরি দিল্লি পুলিশ। সূত্রের তরফে মিলছে এমনই খবর।

মঙ্গলবার দিল্লি পুলিশের তরফে কনট প্লেসের হনুমান মন্দির সংলগ্ন এলাকায় পোস্টার লাগানো হয়। সন্দেহভাজন জঙ্গিদের ছবি দিয়ে টানানো হয় ওই পোস্টার। আল কায়দা জঙ্গিরা সুযোগ পেলেই প্রজাতন্ত্র দিবসে হামলা চালাতে পারে বলে সতর্ক দিল্লি পুলিশ।

দিল্লি পুলিশের এক আধিকারিকের কথায়, কাশ্মীর এবং পাঞ্জাবের মানুষের অনুভূতিকে কাজে লাগিয়ে কাশ্মীর-খালিস্তান (কে টু) জঙ্গিরা হামলা চালাতে পারে বলে আশঙ্কা। পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের মদতেই কে টু ডেক্স প্রজাতন্ত্র দিবসে (Republic Day 2022)  হামলার পরিকল্পনা করতে পারে বলে আশঙ্কা। সেই কারণে গোটা দিল্লি জুড়ে কড়া নিরাপত্তার মোড়ক তৈরি করা হয়েছে।

আরও পড়ুন:  Pakistan: ভুল করে পাকিস্তানে, ৪ বছর করাচির জেলে কাটিয়ে ভারতে ফিরলেন ২০ মৎস্যজীবী

সম্প্রতি নিষিদ্ধ খালিস্তানি জঙ্গিদের তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। যেখানে বোরখায় মুখ ঢাকা এক মহিলাকে বলতে শোনা যায়, কাশ্মীর উপত্যকার মানুষ ঘর ছাড়ুন। ২৬ জানুয়ারি উপত্যকার মানুষ দিল্লি পৌঁছে হামলা চালান বলে ওই ভিডিয়ো মুখ ঢাকা মহিলাকে বলতে শোনা যায়। নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ওই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই দিল্লি জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। 'শিখ ফর জাস্টিস' নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের তরফে জানানো হয়, যে মহিলাকে ওই ভিডিয়ো বার্তায় দেখা যায়, পাক অধিকৃত মুজফ্ফরাবাদে তাঁর বাড়ি। মুজফ্ফরাবাদের ওই মহিলার ভিডিয়ো প্রকাশ্যে আসার পর থেকেই গোটা দিল্লিকে মুড়ে ফেলা হয় নিরাপত্তার মোড়কে।