সিবিআইয়ের নোটিশ অগ্রাহ্য করে বেপাত্তা পি চিদাম্বরম, আজ সুপ্রিম কোর্টে জামিনের শুনানি
পি চিদাম্বরম। (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ২১ অগাস্ট:  P Chidambaram Defies CBI Notice। আইএনএক্স মিডিয়া (INX Media) কেলেঙ্কারির 'কিংপিন' হওয়ার অভিযোগে কি দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা পি চিদাম্বরম কি গ্রেফতার হবেন? এই প্রশ্ন নিয়ে আজ, বুধবার দেশের রাজধানী শহর সরগরম। জিজ্ঞাসাবাদের জন্য ২ ঘণ্টার মধ্যে হাজিরা দেওয়ার যে নির্দেশ সিবিআই আধিকারিকরা দিয়েছিলেন তা অমান্য করেন চিদাম্বরম। সময়সীমা পেরিয়ে গেলেও দেখা মেলেনি প্রাক্তন অর্থমন্ত্রীর।

গতকাল, সন্ধ্যায় দিল্লির জোড়বাগে চিদম্বরমের বাড়িতে হানা দেয় CBI ও ED। কিন্তু সেখান তাঁর সন্ধান না পেয়ে, চিদাম্বরমের বাড়ির দেওয়াল নোটিশ টাঙিয়ে সিবিআই কর্তারা জানিয়ে দেন, তাঁকে সিবিআইয়ের ডেপুটি এসপি, আর পার্থসারথির কাছে হাজির দিতে হবে। INX মিডিয়া কেসের তদন্তভার রয়েছে পার্থসারথির কাঁধে। ভারতীয় দণ্ডবিধির ১৬১ ধারায় চিদম্বরমের বয়ান রেকর্ড করা হবে বলেও নোটিশে লেখা হয়েছে। আরও পড়ুন-কাশ্মীর প্রসঙ্গে পাক প্রধানমন্ত্রীকে ফোন সৌদি যুবরাজের, কী বললেন ইমরান খান?

হাইকোর্টে প্রত্যাখাত হওয়ার পর গ্রেফতারি এড়াতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন চিদম্বরম। আজ সুপ্রিম কোর্টে মনমোহন সিং সরকারের অর্থমন্ত্রীর জামিনের শুনানি হবে। তবে যেভাবে প্রথমে সিবিআই, তার পরে ইডি অফিসাররা চিদম্বরমের বাড়িতে হানা দিয়েছেন, তাতে পরিষ্কার তাঁকে হেফাজতে নিতে তাঁরা মরিয়া। গতকাল, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের গ্রেফতার করে ইডি। ৩৫৪ কোটি টাকা ব্যাংক ঋণ প্রতারণা মামলায় মধ্যপ্রদেশের কংগ্রেসী মুখ্যমন্ত্রী কমলনাথের ভাইপোকে গ্রেফতার করা হয়। পশ্চিমবঙ্গে চিটফান্ড কাণ্ডের তদন্তে গতি বাড়িয়েছে সিবিআই-ইডি।