Oxygen Man : সাধের গাড়ি বিক্রি করে কোভিড রোগীদের 'প্রাণবায়ু' যোগাচ্ছেন 'অক্সিজেন ম্যান'
অক্সিজেন সিলিন্ডার,ছবি ট্যুইটার

মুম্বই, ২২ এপ্রিল : কোভিড (COVID 19) রোগীদের সাহায্য করতে নিজের সাধের এসইউভি গাড়িই বিক্রি করে দেন মুম্বইয়ের শাহনওয়াজ শেখ। করোনা রোগীদের জন্যই নিজের সাধের গাড়ি (SUV) বিক্রি করে দেন শাহনওয়াজ। মুম্বইয়ের মালাডের ওই ব্যক্তি বর্তমানে 'অক্সিজেন ম্যান' (Oxygen Man) হিসেবেই পরিচিত।

শাহনওয়াজ জানান,গত বছর কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর বন্ধুর স্ত্রীর। বন্ধুর স্ত্রীকে হাসপাতালে(Hospital) নিয়ে যেতে যেতেই অক্সিজেনের অভাবে অটোর মধ্যে মৃত্যু হয় তাঁর। এরপরই তিনি সিদ্ধান্ত নেন, কোভিড রোগীদের সাহায্যের জন্য এগিয়ে আসবেন তিনি। শাহনওয়াজ নিজের গাড়ি বিক্রি করে দেন। এসইউভি বিক্রি করে যে ২২ লক্ষ পান, তা দিয়ে ১৬০টি অক্সিজেন সিলিন্ডার (Oxygen) কিনে ফেলেন তিনি।

আরও পড়ুন : COVID 19 : শ্বাসকষ্টে ভুগছেন রোগী, করোনাকালে হাসপাতাল থেকে লুট অক্সিজেন সিলিন্ডার

গত বছর প্রায় ৪ হাজার মানুষকে অক্সিজেন দিয়ে সাহায্য করেন শাহনওয়াজ। যদিও গত বছরের তুলনায় এ বছরের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। গত বছর এই সময় এক একদিনে তিনি ৫০টি করে ফোন কল পেতেন। এ বছর সেখানে এক এক সময় ৫০০ থেকে ৬০০ করে ফোন পাচ্ছেন তাঁরা। মানুষের কাছে অক্সিজেন পৌঁছে দিতে তাঁর টিম দিনরাত এক করে কাজ করে যাচ্ছে। কন্ট্রোল রুমে অনর্গল ফোন আসছে। মানুষকে অক্সিজেন সিলিন্ডার দেওয়ার পর, তাঁরা ব্যবহার করে ফের সেগুলি শাহনওয়াজের কন্ট্রোল রুমে ফিরিয়ে দিয়ে যাচ্ছেন।

গত বছর গরিবদের সাহায্য করতে গিয়ে তাঁর অর্থে টান পড়েছিল। গত বছরের মতো পরিস্থিতি যাতে না হয়,তার জন্যই দামি এসইউভি বিক্রি করে দিনরাত অক্সিজেন যুগিয়ে যাচ্ছেন শাহনওয়াজ শেখ।