Tejashwi Yadav: নীতীশকে অপহরণ করেছে বিজেপি, লালু গড়ে দাঁড়িয়ে অভিযোগ তেজস্বী যাদবের
Photo Credits: ANI

পটনা, ২৯ এপ্রিল: চলতি লোকসভা নির্বাচনে সম্মুখ সমরে লালুর দল জনতা দল ইউনাইটেড (আরজেডি) ও নীতীশ কুমারের পার্টি জনতা দল ইউনাইটেড (জেডি ইউ)। দুটি দলের কাছেই এবারের লোকসভা নির্বাচন অগ্নিপরীক্ষার। তবে এই অগ্নিপরীক্ষায় নেমে আরজেডি-র শীর্ষ নেতা তেজস্বী যাদব কাদা ছোড়াছুড়ির রাস্তায় গেলেন না। তাদের অথৈ জলে ফেলে নীতীশ কুমার বিজেপি-র হাত ধরে সিংহাসনে বহাল তবিয়তে রয়েছেন। নীতীশের শিবির বদলে আরজেডি-র দলও ভেঙেছে। তবু সে সব কথা মনে রেখে নীতীশকে আক্রমণ করলেন না তাঁর প্রাক্তন ডেপুটি তেজস্বী।

বিহারের সরণে দাঁড়িয়ে লালু পুত্র তেজস্বী বললেন, " আমাদের মুখ্যমন্ত্রীকে অপহরণ করা হয়েছিল। আমার কাকা পাল্টি খেয়েছেন। কিন্তু আমরা ওঁকে সম্মান করি এবং আগামী দিনেও আমাদের কাছ থেকে উনি পুরোপুরি সম্মান পাবেন। উনি আমাদের কাছে বাবার মত। যাই হয়ে যাক নীতীশজি থেকে আমাদের সম্মান পাবেন।"

দেখুন ভিডিয়ো

তেজস্বী যেখানে এই কথাগুলো বললেন সেই সরণ কেন্দ্রে এবার আরজেডি প্রার্থী হয়েছেন লালু কন্যা রোহিনী আচার্য যাদব-কে। যে রোহিনী তাঁর বাবা লালু প্রসাদ যাদব-কে একটি কিডনি দান করেছিলেন। সরণে নীতীশের দলের ভোট ভালই রয়েছে। জেডি (ইউ)-য়ের ভোট বিজেপির বাক্সে না পড়লে লালু গড়ে ১০ বছর পর লণ্ঠন জ্বলতে পারে। ২০০৯ লোকসভায় শরণ থেকে জিতেছিলেন খোদ লালুপ্রসাদ যাদব। কিন্তু লালু গড়ে দশ বছর ধরে পদ্মে ফুটছে। গত দুটি লোকসভা নির্বাচনে এখান থেকে জেতেন বিজেপি-র রাজীব প্রসাদ টোডি। ২০১৪ লোকসভায় লালু পত্নী রাবড়ি দেবীকে ৪০ হাজার ভোটে হারান রাজীব। আর ২০১৯ লোকসভায় পদ্ম প্রার্থী রাজীব জেতেন ১ লক্ষ ৩০ হাজার ভোটে। কিন্তু এবার বিজেপিকে হারাতে আদাজল খেয়ে নেমেছেন তেজস্বী। মেয়ে রোহিনিকে জেতাতে এই বয়েসেও প্রচারে নামছেন লালু।