Opposition Leaders Meeting: বিজেপিকে ঠেকাতে পাটনায়  বিজেপি বিরোধী দলগুলির বৈঠক আজ, গোটা দেশের নজর সেই বৈঠকে
Opposition leader Meeting At patnaPhoto Credit: Twitter@ANI

বিজেপি বিরোধিতায় কংগ্রেস-সহ বাকি সব অকংগ্রেসি-অবিজেপি দলগুলির বৈঠক আজ (২৩ জুন) অনুষ্ঠিত হবে পাটনায়। বিহারের মুখ্যমন্ত্রী, জনতা দল (ইউনাইটেড) প্রধান (JDU) নীতীশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী তথা রাষ্ট্রীয় জনতা দল (RJD) নেতা তেজস্বী যাদবের উদ্যোগে বিরোধী দলগুলোর এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। ২১ টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে এই সভায়। নীতীশ কুমার ও তেজস্বী যাদব ছাড়াও এই বৈঠকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও দলীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে, তৃণমূল কংগ্রেস নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, ডিএমকে নেতা তথা তামিলনাডুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন, এনিসিপি নেতা শারদ পাওয়ার, শিবসেনার (উদ্ধব গোষ্ঠী) নেতা উদ্ধব ঠাকরে, আম আদমি পার্টির নেতা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং সমাজবাদী পার্টির প্রধান তথা উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব যোগ দেবেন বলে কথা রয়েছে।বৈঠকের অনেক আগে থেকেই দেশের বিরোধী নেতা নেত্রীদের ছবি, পোস্টার আর ব্যানারে পাটনা শহর ছেয়ে গেছে। ভারতের রাজনৈতিক মহলও গভীর আগ্রহ নিয়ে পাটনার এই বৈঠকের দিকে নজর রাখছে।

তবে দেশের তিনটি গুরুত্বপূর্ণ বিরোধী দল মায়াবতীর বহুজন সমাজ পার্টি (BSP), অন্ধ্রে ক্ষমতাসীন ওয়াই এস আর কংগ্রেস এবং ওড়িশায় ক্ষমতাসীন বিজু জনতা দলকে (BJD) এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি বলে নিশ্চিত করেছেন জেডি (ইউ) মুখপাত্র কে সি ত্যাগী।

ইতিমধ্যেই পাটনা পৌছে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন এবং পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। আজ সকালে বৈঠকে যোগ দিতে পাটনায় পৌঁছেছেন ন্যাশনাল কনফারেন্স (National Conference) নেতা ওমর আবদুল্লাহ. আজ সকালে বৈঠকের জন্য রওনা দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও সভাপতি মল্লিকার্জুন খাড়গে। দেখুন সেই ছবি-

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং সাংসদ সঞ্জয় রাউত বিরোধী নেতাদের বৈঠকে যোগ দিতে বিহারের পাটনায় রওনা হয়েছেন আজ সকালে।

#WATCH | Mumbai: Former Maharashtra CM Uddhav Thackeray and MBSPleave for Bihar's Patna to attend the Opposition leaders' meeting pic.twitter.com/VSiiNjDwo7