Chhattisgarh: ভোটকেন্দ্রে টহল দেওয়ার সময় ব্যারেলের শেল ফেঁটে আহত এক সিআরপিএফ জওয়ান
CRPF (Photo Credits: PTI)

ভোটকেন্দ্রে টহল দিতে গিয়ে ঘটে বিপত্তি। আচমকাই ব্যারেলের শেল ফেঁটে আহত হন এক জওয়ান। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের (Chhattisgarh) বিজাপুর জেলার গালগাম গ্রামের উসুর থানা এলাকায়। জানা যাচ্ছে, ভোটকেন্দ্রের ৫০০ মিটারের মধ্যে এদিন টহল দিচ্ছিলেন কেন্দ্রীয় বাহিনী ১৯৬ ব্যাটেলিয়ানের ওই জওয়া। সেই সময় তাঁর সঙ্গে থাকা ইউবিজিএলের শেলটি দুর্ঘটনাবশত ফেঁটে যায়।

এই ঘটনা ঘটনার পর তড়িঘড়ি ওই জওয়ানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত তাঁর চিকিৎসা চলছে। জওয়ানের শারীরিক অবস্থা আপাতত স্থীতিশীল। মাও অধ্যুষিত ওই এলাকায় ভোট চলাকালিন আচমকা এরকম দুর্ঘটনা ঘটায় স্বাভাবিকভাবেই স্থানীয় বাসিন্দারা প্রথমে আতঙ্কিত হয়ে ওঠে। পরে অবশ্য কেন্দ্রীয় বাহিনী আশ্বস্ত করায় এলাকাবাসীরা ভোট দিতে শুরু করে।

তবে কীভাবে এই ঘটনা ঘটল তা এখনও জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ। আপাতত ওই এলাকায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ পর্ব চলছে। দিনকয়েক আগে এই ছত্তিশগড়ে বিএসএফ এবং পুলিশ যৌথ উদ্যোগে মাওবাদীদের নিকেশ করেছে। কমপক্ষে ১৯ জন নিহত হয়েছিল এই অপারেশনে। এরপরে মাওবাদীরা যাতে পাল্টা হামলা না করে, সেই বিষয়ে কড়া নজরদারি রেখেছে কেন্দ্রীয় বাহিনী।