Omicron Cases In Delhi: ভারতে ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত পঞ্চমজনের খোঁজ মিলল দিল্লিতে
Omicron Cases In India (Photo: ANI)

নতুন দিল্লি, ৫ ডিসেম্বর: ভারতে ওমিক্রন (Omicron) প্রজাতিতে আক্রান্ত পঞ্চমজনের খোঁজ মিলল দিল্লিতে (Delhi)। কর্নাটক, গুজরাত, মহারাষ্ট্রের পর ওমিক্রন (Omicron) আক্রান্তের হদিশ মিলল রাজধানীতে। এলএনজেপি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৭ বছরের ওই রোগী। তিনি তানজানিয়া থেকে কয়েকদিন আগেই ফিরেছিলেন বলে জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন (Delhi Health Minister Satyendar Jain)।

গতকাল মহারাষ্ট্রে জোম্বিবলীর বাসিন্দা ৩৩ বছরের এক যুবকের শরীরে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়ে। নভেম্বরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই ও দিল্লি হয়ে তিনি মুম্বই আসেন। তাঁর কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। তার পরই তাঁকে কল্যাণ-ডোম্বিবলীর কোভিড কেয়ার কেন্দ্রে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসা চলছে ওই ব্যক্তির। জানা গিয়েছে, পেশায় মেরিন ইঞ্জিনিয়র ওই ব্যক্তি কোভিডের টিকা নেননি।

২৪ নভেম্বর মুম্বইয়ে পৌঁছনোর পর মৃদু জ্বর আসে তাঁর। তার পরই ওই ব্যক্তির কোভিড পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসে। পরে জিনোম সিকোয়েন্সিং করে জানা যায় তিনি ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত। ওই ব্যক্তির সঙ্গে সংস্পর্শে আসা মোট ৩৫ জন যাত্রীকে চিহ্নিত করা হয়। তাঁদের সবার রিপোর্টই নেগেটিভ এসেছে।