Omar Abdullah: ভুলভাল স্লোগানের কারণে দলেরই ক্ষতি হয়, লালুর 'পরিবারবাদ' মন্তব্যের বিরোধীতায় ওমর আবদুল্লা

দিনকয়েক আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) পরিবার নিয়ে খোঁচা দিয়েছিলেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। এই নিয়ে বিজেপি নেতারা কড়া সমালোচনা করেছিলেন, অন্যদিকে ইন্ডি জোটের বাকি দলগুলি আবার লালুকেই সমর্থন করেছিলেন। কিন্তু এবার উল্টোপথে হেঁটে কার্যত লালুদের বিরোধীতা করলেন জম্মু কাশ্মীর ন্যাশনাল কনফারেন্সের (Jammu & Kashmir National Conference) সহ সভাপতি ওমর আবদুল্লাহ (Omar Abdullah)।

তাঁর মতে, "এইসব মন্তব্য করে নিজেদের ছোট করে লাভ নেই। এই সব স্লোগান না দিয়ে দেশের আসল যে সমস্যা রয়েছে সেই নিয়ে কথা বলে জনগণের কাছে যেতে হবে। ভোটাররা দেশের সমস্যার সমাধান কীভাবে করব, সেটা জানতে চায় এইসব মন্তব্য করে আখেরে আমরা নিজেরাই ওদের কাছে গোল খাচ্ছি। এখন মোদীর পরিবার নিয়ে মন্তব্য করা হয়েছে, উল্টে বিজেপি প্রচার করছে যাঁদের কেউ নেই তাঁদের সঙ্গে মোদী আছে। আর এই মন্তব্যের পাল্টা আমাদের কাছে কোনও জবাব নেই"।

প্রসঙ্গত, দিনকয়েক আগে লালু প্রসাদ যাদব মোদীর পরিবার নিয়ে কটাক্ষ করেছিলেন। উল্টে বিজেপির নেতানেত্রীরা সোশ্যাল অ্যাকাউন্টে নিজের নামের পাশে মোদীর পরিবার লিখে প্রচার করেন। এমনকী বিশিষ্টজনেরাও এই বিষয়ে মোদীর সমর্থনের কথা বলেছিল। এই নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল ইন্ডি জোটকেও।