ক্যুরিয়ারের পার্সেল খুলতেই ফনা তুলে গোখরো, কী হল তারপর?(দেখুন ভিডিও)
এই সেইপার্সেল(Photo Credit: ANI)

ময়ূরবভঞ্জ, ২৬ আগস্ট:  ক্যুরিয়ারের পার্সেলে আসার ছিল প্রয়োজনীয় জিনিসের। তার বদলে এল গোখরো সাপ। না না কোনও গল্প বলছি না, বাস্তবেই এমন ঘটনা ঘটেছে। ক্যুরিয়ার সংস্থার পার্সেলে কী করে গোখরো সাপ (cobra snake) এল তা এখনও স্পষ্ট না হলেও ঘটনার আকস্বিকতায় হতবাক পার্সেল গ্রাহক। এমন পার্সেল পেলে কার না পিলে চমকে যাবে বলুন তো। যখন আশা নিয়ে পার্সেল খুলছেন তখন যদি দেকেন বিষধর গোখরো ফনা উঁচিয়ে আপনার দিকেই তাকিয়ে আছে, তখন তো প্রাণ ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থাই হবে, তাই না? চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ওড়িশার ময়ূরভঞ্জ জেলার রাইরাংপুরে। ইতিমধ্যেই ক্যুরিয়ার সংস্থার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছেন পার্সেল গ্রাহক। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য, কোনও কিছুর বরাত দিলে ক্যুরিয়ার সংস্থা ভুল জিনিস নিয়ে এসেছে, এমনটা কিন্তু প্রথম যে ময়ূরভঞ্জেই ঘটল তা নয়। প্রায়ই ঘটে। গতবছর অক্টোবরে মহারাষ্ট্রের এক ব্যক্তি অনলাইনে মোবাইল ফোন কেনেন। পেমেন্ট আগেই করে দিয়েছিলেন। পার্সেল যেদিন বাড়িতে এল সেদিন ওই ব্যক্তির মাথায় হাত পড়েছে। কেননা পার্সেল খুলে তিনি দেখেন মোবাইলের বদলে সেখানে সযত্নে রয়েছে একটি ইটের টুকরো। তাই অনলাইনে জিনিস কিনে ঠকে যাওয়ার ঘটনা নতুন কিছু নয়। তবে গোখরোর মতো বিষধর সাপও আগে কেউ পার্সেল করে পাঠায়নি তা বলাই বাহুল্য। আরও পড়ুন-আর্থিক দুর্নীতির অভিযোগ, ২২জন আয়কর কর্মকর্তাকে অবসরে পাঠাল সিবিআইসি

গতবছর ফেব্রুয়ারিতেও এমনই একটি ঘটনা ঘটে। পেশায় ইঞ্জিনিয়র এক ব্যক্তি আইফোন-এইটের অর্ডার করেছিলেন অনলাইনে। ই-কমাস্র সংস্থা ছিল ফ্লিপকার্ট। অনালাইনেই ৫৫ হাজার টাকা মোবাইলের মূল্য মিটিয়েছেন তিনি। যখন বাড়িতে মোবাইল এল তখন প্যাকেট খুলে দেখা গেল আইফোনের (iPhon) বাক্সে রয়েছে গায়ে মাখা সাবান। এরপর ফ্লিপকার্টের (Flipkart) বিরুদ্ধে জালিয়াতির মামলা দায়ের করেছিলেন ওই ব্যক্তি। তাই পার্সেলে কাঙ্খিত বস্তু না পেলে দুঃখ তো পাবেনই, তবে আপনি যে একাই এমন ঠকার পরিস্থিতিতে পড়েছেন তা কিন্তু মোটেও ভাববেন না।