Odisha CM Naveen Patnaik: সিকিমে হড়পা বানে মৃত ভারতীয় সৈনিক সরোজ কুমার দাসকে শেষ শ্রদ্ধা নবীন পট্টনায়েকের, ভিডিয়ো
Photo Credits: ANI

সম্প্রতি উত্তর সিকিমে মেঘভাঙা বৃষ্টির জেরে হওয়া হড়পা বানে (Sikkim flash floods) ভেসে গিয়ে মৃত্যু সেখানে কর্তব্যরত ওড়িশার (Odisha) ঢেঙ্কানাল জেলার বাসিন্দা ভারতীয় সেনার হাবিলদার সরোজ কুমার দাসের (Odia Jawan Saroj Kumar Das)। শনিবার তাঁর মৃতদেহ ভুবনেশ্বরে (Bhubaneswar) আনা হলে শেষ শ্রদ্ধা (last respect) জানান ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক (Odisha CM Naveen Patnaik)। আরও পড়ুন: Maharashtra : পেঁয়াজের রপ্তানি শুল্ক কমানোর দাবিতে বিক্ষোভ, উপমুখ্যমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে পেঁয়াজ ছুড়লেন চাষীরা

দেখুন ভিডিয়ো:

শুক্রবার এপ্রসঙ্গে মৃত সরোজের ভাই বলেন, "সেনা আধিকারিকরা উদ্ধার হওয়া পাঁচজন জওয়ানের মৃতদেহের ছবি আমাদের পাঠিয়ে ছিলেন। পাশাপাশি জানিয়ে ছিলেন, এখনও পর্যন্ত এই পাঁচজনের দেহ উদ্ধার হয়েছে, এর মধ্যে আমার ভাই আছে কিনা। আমি দেখতে পাই যে পাঁচ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে তার মধ্যে আমার ভাইও রয়েছে। সেনা আধিকারিকরা আমাদের জানিয়েছেন, কয়েক ঘণ্টা পরে জওয়ানের কাজে যোগ দেওয়ার সময় যে শনাক্তকরণ চিহ্ন ছিল তা খতিয়ে দেখার পরে এই বিষয়ে চূড়ান্ত রিপোর্ট দেবে। পরিবারের বাকি সদস্যরা পরে ভিডিয়ো কলের মাধ্যমে সরোজের দেহ শনাক্ত করেন।"

পরিবার সূত্রে জানা গেছে, ২০১২ সালে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন সরোজ। মাত্র সাতমাস আগে তাঁর বিয়েও হয়েছিল। গত অগাস্ট মাসে ছুটিতে বাড়ি এসেছিলেন সরোজ। তারপর সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ডিউটিতে ফের যোগ দেন। দুদিন আগে সিকিমে তাঁর নিখোঁজ হওয়ার খবর শুনে থেকে তাঁর নিরাপদে ফিরে আসার প্রার্থনা করছিল পরিবার ও আত্মীয়রা। দুর্ভাগ্যবশত তা আর হল না।