Nitish Kumar: 'প্রধানমন্ত্রিত্বের বাসনা নেই', বিজেপি ছেড়ে বেরিয়ে মন্তব্য নীতীশের
Nitish Kumar (Photo Credit: ANI/Twitter)

পাটনা, ১২ অগাস্ট:  বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরিয়েছেন নীতীশ কুমার। বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে কংগ্রেস, আরজেডি, হ্যাম এবং বামেদের সঙ্গে হাত মিলিয়েছে নীতীশের জেডিইউ। আগামী লোকসভা নির্বাচনে অর্থাৎ ২০২৪ সালে নীতীশ কুমার কি প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতে চান? এমন প্রশ্নের উত্তরে মুখ খুললেন আরজেডি প্রধান। নীতীশ বলেন, তিনি প্রধানমন্ত্রী হওয়ার কোনও বাসনা নেই। তবে তাঁর কাছে বহু ফোন আসছে। বিরোধীরা যাতে জোট বাঁধতে পারে, সেই কাজ করতে চান বলেও মন্তব্য করেন নীতীশ কুমার। বিজেপির এনডিএ জোটের বিরুদ্ধে যাতে সবাই একসঙ্গে লড়াই করতে পারেন, সেই চেষ্টার ফল পেতে চান বলে মন্তব্য করেন নীতীশ কুমার। আগামী দিনে বিজেপি বিরোধী আন্দোলন যে বিহারে গতি পাবে তাঁর নেতৃত্বে, সেই ইঙ্গিতও দেন নীতীশ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটে গিয়ে, সেখানে প্রচার করতে চান বলেও জানান নীতীশ কুমার। চলতি বছরের শেষ দিকে তিনি গুজরাটে গিয়ে প্রচার চালাতে পারেন বলেও জানান জেডিইউ নেতা।

আরও পড়ুন: Anubrata Mandal: 'মানুষের হাহাকারের ফল ভুগতে হবে', অনুব্রতকে কটাক্ষ দিলীপের

বুধবার বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে ফের শপথ নেন নীতীশ কুমার। এই নিয়ে বিহারে ৮বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন নীতীশ কুমার। বিহারের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন আরজেডি নেতা তেজস্বী যাদব।