Uttar Pradesh: যোগীর রাজ্যে নিষিদ্ধ হল উদয়পুর হত্যাকাণ্ড নিয়ে সমস্তরকম মিছিল সমাবেশ
Yogi Aadityanath (Photo Credits: PTI/File)

লখনউ, ৩০ জুন: রাজস্থানের উদয়পুরের নৃশংস হত্যাকাণ্ডের (Udaipur Killing ) প্রতিবাদে সব ধরনের সমাবেশ, মিছিল নিষিদ্ধ করল উত্তর প্রদেশ সরকার। যোগীর রাজ্যের ডিজিপি ডিএস চৌহান জানিয়েছেন, উদয়পুরের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজ্যজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে কেউ যদি কোনওরকম উত্তেজক মন্তব্য করে, তাহলে তৎক্ষণাৎ তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে। আরও পড়ুন-Coronavirus Cases In India: ২০ হাজার ছুঁই ছুঁই দৈনিক আক্রান্ত, দেশে অ্যাক্টিভ করোনা রোগী লক্ষাধিক

এই ঘটনাকে কেন্দ্র করে কোনও ধর্মীয় অনুষ্ঠান বা রাজনৈতিক সভা করতে হলে অনুমতি নিতে হবে, জানালেন উত্তর প্রদেশের অতিরিক্ত ডিজি আইন শৃঙ্খলা প্রশান্ত কুমার। তিনি বলেন, উদয়পুরের ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় কোনও আপত্তিকর পোস্ট হচ্ছে কি না তা দেখতে চলছে নজরদারি।

তিনি আরও বলেন, "কোনওরকম হুমকি পোস্ট থেকে শুরু করে যাবতীয় গোয়েন্দা তথ্য জানা ও জানানোর জন্য একযোগে রাজ্যে ও কেন্দ্রীয় সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। সামাজিক সম্প্রীতি বজায় রাখতে ধর্মীয় নেতাদের সঙ্গে আলোচনা করছে রাজ্যপুলিশ।"

এদিকে বাসিন্দারা যাতে উদয়পুরের ঘটনা নিয়ে কোনও মন্তব্য বা নৃশংসতার কোনও ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট না করেন, সেজন্য আর্জিও জানিয়েছেন জেলা পুলিশ প্রধান। অন্যদিকে জুলাইয়ের মাঝামাঝিতেই শুরু হতে চলেছে কানওয়ার যাত্রা। তার আগে পরিবেশ পরিস্থিতি ভালকরে পর্যালোচনা করে দেখতে হবে, এমনটাই জানিেছেন উত্তর প্রদেশ পুলিশের এক শীর্ষকর্তা।