Jammu and Kashmir: কাশ্মীরি টিভি অভিনেত্রী আমরিন ভাটের হত্যায় জড়িত ২ লস্কর জঙ্গি খতম
Amreen Bhat (Photo Credit: ANI/Twitter)

শ্রীনগর, ২৭ মে: কাশ্মীরি টিভি অভিনেত্রী আমরিন ভাটের (TV artist Amreen Bhat) হত্যার সঙ্গে জড়িত দুই লস্কর-ই-তইবা (Lashkar-e-Taiba) জঙ্গিকে খতম করল নিরাপত্তা বাহিনী। কাশ্মীরের অবন্তিপোরায় (Awantipora) এই দুই জঙ্গিকে নিকেশ করা হয় বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। আইজিপি কাশ্মীর বিজয় কুমার (IGP Kashmir Vijay Kumar) বলেছেন, "টিভি শিল্পী আমরিন ভাটের জঘন্য হত্যাকাণ্ড ২৪ ঘন্টার মধ্যে সমাধান করা হয়েছে। কাশ্মীর উপত্যকায় গত তিনদিনে জইশ-ই-মহম্মদের ৩ এবং লস্কর-ই-তইবার ৭ জঙ্গি নিহত হয়েছে।"

এছাড়াও বৃহস্পতিবার রাতে শ্রীনগরের সৌরাতে দুই লস্কর জঙ্গিকে এনকাউন্টারে নিকেশ করা হয়েছে। তাদের নাম শাকির আহমেদ ওয়াজা এবং আফরিন আফতাব। পুলিশ ঘটনাস্থল থেকে একটি একে-৪৭ রাইফেল, অস্ত্র ও গোলাবারুদ সহ অন্য উপকরণ উদ্ধার করেছে। আরও পড়ুন: Tomb of Sand Wins Booker Prize: উজ্জ্বল স্বীকৃতি! প্রথম হিন্দি উপন্যাস হিসেবে বুকার পুরস্কার পেল গীতাঞ্জলি শ্রী-র 'টম্ব অফ স্যান্ড'

বুধবার রাতে টেলি অভিনেত্রী আমরিন ভাটকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। আমরিন ভাটের সঙ্গে থাকা তাঁর ১০ বছরের ভাইপোও জঙ্গিদের গুলিতে আহত হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।